সিলেটে খালেদা জিয়ার মুক্তি ও নির্বাচনের দাবীতে বিএনপির সমাবেশ ২৪ সেপ্টেম্বর

 

সুরমা নিউজ:
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২৪ সেপ্টেম্বর সিলেটে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার জেলা ও মহানগর বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। সিলেটের বিভাগীয় সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন বলেও জানিয়েছে তারা।

গত ৮ সেপ্টেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেদিন সিলেটে সমাবেশের সম্ভাব্য তারিখ ২১ সেপ্টেম্বর বলা হয়েছিল। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলার সভাপতি আবুল কাহের চৌধুরী প্রথম আলোকে বলেছেন, ২৪ সেপ্টেম্বর বেলা দুইটায় নগরের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশের স্থান নির্ধারণ করে পুলিশকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। পাশাপাশি চার জেলায় সাংগঠনিক তৎপরতাও শুরু করা হয়েছে। গত বছরের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের পর এটিই হবে সিলেটে বিএনপির বড় কোনো রাজনৈতিক কর্মসূচি।

সিলেট জেলা ও মহানগর বিএনপি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ২৪ সেপ্টেম্বরের সমাবেশ সফলে সিলেট বিভাগের চার জেলায় সাংগঠনিক প্রস্তুতি ইতিমধ্যে শুরু করা হয়েছে। তারা আরও জানায়, এই সমাবেশ থেকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবির পাশাপাশি তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার সাজা বাতিল এবং অবিলম্বে জাতীয় নির্বাচন দেওয়ার দাবিও জানানো হবে।

বিভাগীয় সমাবেশ সফল করতে সিলেট মহানগর বিএনপি আগামীকাল বুধবার প্রস্তুতি সভা করবে। বেলা সাড়ে তিনটায় নগরীর পশ্চিম দরগাগেট এলাকার একটি রেস্তোরাঁর সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা হবে। সভায় সিলেট মহানগর বিএনপির কার্যনির্বাহী কমিটির সকল সদস্য, ২৭টি ওয়ার্ড কমিটি ও মহানগরের আওতাধীন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

আরও