সর্বশেষ

মজবুত চুলের জন্য সপ্তাহে একবার ডিমের প্যাক

সুরমা নিউজ:
মজবুত ও ঝলমলে চুলের জন্য সপ্তাহে অন্তত একবার প্রোটিন ট্রিটমেন্ট খুবই জরুরি। বাসায়ই করে ফেলতে পারেন এই ট্রিটমেন্ট। ডিমে থাকা প্রোটিন চুলের গোড়ায় পুষ্টি যোগায়। ফলে বন্ধ হয়ে চুল পড়া। ভঙ্গুর ও প্রাণহীন চুলের যত্নেও এসব প্যাক খুবই কার্যকর।

  • একটি ডিম ফেটিয়ে নিন ও একটি কলা চটকে নিন। দুই উপকরণ একসঙ্গে মিশিয়ে ৫ টেবিল চামচ অলিভ অয়েল, ৩ টেবিল চামচ কাঁচা দুধ ও ৩ টেবিল চামচ মধু মেশান। হেয়ার প্যাকটি চুলে ১ ঘণ্টা লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। নরম ও ঝলমলে চুলের জন্য সপ্তাহে একবার ব্যবহার করুন।
  • একটি ডিম ফেটিয়ে ২ টেবিল চামচ অলিভ অয়েল, ১/৪ কাপ মেয়োনিজ ও ১/৪ কাপ টক দই মেশান। মিশ্রণটি একঘণ্টা চুলে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু দিয়ে।
  • দুটি ডিমের কুসুম ফেটিয়ে নিন। আধা কাপ টক দই ও ২ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলে লাগান। শাওয়ার ক্যাপ পরে ৪০ মিনিট অপেক্ষা করুন। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন প্যাকটি।
  • একটি ডিম ফেটিয়ে ১ টেবিল চামচ নারকেল তেল, ১ কাপ টক দই ও ৫ ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। চুল ভিজিয়ে তারপর ব্যবহার করুন এই হেয়ার প্যাক। শাওয়ার ক্যাপ পরে অপেক্ষা করুন ৪৫ মিনিট। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। সপ্তাহে একবার ব্যবহার করুন।
  • দুটি ডিম ফেটিয়ে ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েল, ৩ টেবিল চামচ টক দই ও ১টি লেবুর রস মিশিয়ে নিন। হেয়ার প্যাকটি চুলে ৩০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু দিয়ে।

তথ্য: গ্লো পিঙ্ক 

আরও