সিলেট থেকে লন্ডনের ফ্লাইট উড়বে আগামী এপ্রিলে


২০২০ সালের এপ্রিলের মধ্যে সিলেট থেকে সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যুক্তরাজ্য প্রবাসী সিলেটের দীর্ঘদিনের দাবি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর আন্তরিকতার কারণে বিমানের এই নতুন রুটটি চালু করা সম্ভব হচ্ছে বলে নিশ্চিত করেছেন বিমান ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একাধিক সূত্র।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, ওসমানী বিমানবন্দরের চলমান উন্নয়নকাজ শেষ হলেই ফ্লাইট চালু করা সম্ভব হবে। আসন্ন এপ্রিল থেকে সিলেট থেকে সরাসরি ফ্লাইট চলাচল করবে বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি সিলেটে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর : তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠানে তিনি বলেন, সিলেটের পর্যটন স্পটগুলোকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার লক্ষ্যে কাজ করা হবে।

জানা গেছে, মন্ত্রী আশ্বাসের পর সিলেটের যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বইছে আনন্দের জোয়ার। প্রতিমন্ত্রীর সম্প্রতি এই ঘোষণার কারণে সিলেটের লন্ডন প্রবাসীরা প্রতিমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

যুক্তরাজ্য প্রবাসী ফারুক আহমেদ বলেন, আমরা খুবই আনন্দিত। লন্ডন থেকে সরাসরি সিলেট ফ্লাইট চালু হলে আমাদের জন্য সুবিধা হবে। আমরা প্রবাসীরা অনেকে ঢাকা হয়েও সিলেটে আসা-যাওয়ায় বিরক্ত বোধ করি। সরাসরি ফ্লাইট চালু হলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী সংখ্যা বৃদ্ধি পাবে।

আরও