ধর্মীয় বিধান মেনে চললে জীবনে শান্তি ও সমৃদ্ধি আসে : মোকাব্বির খান এমপি

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে বাংলার হিন্দু-মুসলিম, ধনী-গরিব সবাই কাঁধে কাঁধ মিলিয়ে শত্রুদের মোকাবেলা করেছে। সে সময় যাদের রক্ত ঝড়েছে কেউ কাউকে জিজ্ঞাস করে নাই যে এটা মুসলমানের রক্ত বা হিন্দুদের রক্ত। তাই স্বাধীনতা অর্জন হয়েছে সকলের ত্যাগের বিনিময়ে। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলায় ধর্ম বা বর্ণ বৈষম্য থাকতে পারে না। আমাদের সংবিধান সবার অধিকার নিশ্চিত করেছে। ধর্মীয় বিধান মেনে চললে জীবনে শান্তি, সমৃদ্ধি ও নৈতিকতা আরো দৃঢ় হয়। তাই সবার উচিত যার যার ধর্ম মেনে চলা। বাংলায় মুসলিম ও হিন্দুদের মধ্যে যে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন রয়েছে সেটা হাজার বছরের সংস্কৃতি। এই সম্প্রীতি যাতে কেউ নষ্ট করতে না পারে সে দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।

সংসদ সদস্য সোমবার রাতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ওসমানীনগরের গোয়ালাবাজার কালিমন্দির, তেরহাতী শ্রী শ্রী কালা চাঁদ জিউর মন্দির, দাশপাড়া সিদ্ধেশ^রী সেবা সংঘ, ইলাশপুর প্রয়াত হেমেন্দ্র সেন, শিব মন্দির, তাজপুর ইউনিয়নের কাশিপাড়া পালবাড়ী মন্দির, রবিদাশ লাল কৈলাশ ব্যক্তিগত ও সার্বজনীন পূজা মন্ডপ পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন তিনি। এর আগে তিনি বিশ^নাথ সদর সার্বজনীন পূজা মন্ডপ, কালিগঞ্জ কালিবাড়ী পূজা মন্ডপ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. আসলাম উদ্দিন, বিশ^নাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল, সহকারী কমিশনার(ভূমি) ফাতেমা তুজ জোহরা,বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা, বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহবুব আলম শাওন ভূইয়া, এসআই দিদার।

ওসমানীনগরে মন্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দাল মিয়া, গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মানিক, তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান এমরান রব্বানী, সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব, গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যানের সাবেক চেয়ারম্যান হারুন মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক চঞ্চল পাল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অরুনোদয় পাল ঝলক, ইউপি সদস্য আব্দুস সামাদ, তছন মিয়া, ওসমানীনগর থানার এসআই শফিকুল ইসলাম, অব: শিক্ষক নির্মল ধর, সমাজসেবী সত্যেন্দ্র পাল কানু, বিএনপি নেতা জসিম উদ্দিন জুনেদ, তাজ উদ্দিন আহমদ, মজনু মিয়া, নেপুর গুণ, ব্যবসায়ী নিখিল দেবনাথ, নিতাই দেবনাথ, রজত দেব, উত্তম দেবনাথ, বাদল দেব ও গণফোরামের নেতাকর্মীরা।

আরও