বাংলাদেশে প্রথমবারের মতো সিলেটের সড়কে চলবে ‘ট্যুরিস্ট বাস’

বাংলাদেশে প্রথমবারের মতো সিলেটে চালু হয়েছে ট্যুরিস্ট বাস সার্ভিস। এখন থেকে নিয়মিত সিলেটের সড়কে চলবে ট্যুরিস্ট বাস। এসব বাস ব্যবহার করে সিলেট থেকে বিভাগের বিভিন্ন পর্যটন কেন্দ্রে যেতে পারবেন পর্যটকরা। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে নগরের জিন্দাবাজারে এ বাসের উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, সিলেটে ট্যুরিস্ট বাস চালুর মধ্য দিয়ে নতুন ইতিহাস সৃষ্টি হলো। এর অংশ হতে পেরে আমি খুবই ভাগ্যবান।

অনুষ্ঠানে সিটি মেয়র আরিফ বলেন, সিলেটে ভ্রমণ ব্যবস্থা উন্নত করতে ট্যুরিস্ট বাস চালু হলো। এর মাধ্যমে ট্যুরিস্টরা স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারবেন।

এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত- সিলেট ট্যুরস এন্ড ট্রাভেলসের উদ্যোগে এই ট্যুরিস্ট বাস দুটি চালু হয়েছে। আগামীতে আরও ৬টি ট্যুরিস্ট বাস চালু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এসব বাসে এসি ও ওয়াইফাই আছে। বাসের কোনোটিতে ২২টি, কোনোটিতে ২৪টি করে আসন রয়েছে।

আরও