সর্বশেষ

প্রধানমন্ত্রীর ‘টেগর শান্তি পুরস্কার” প্রাপ্তিতে নর্থ লন্ডন যুবলীগের আনন্দ সভা

গণপ্রজাতন্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন রাষ্ট্র নায়ক শেখ হাসিনার সরকার দুর্নীতি ও দারিদ্র বিমোচনে বিশেষ অবদান রাখায় সম্প্রতি ভারতের দিল্লিতে ‘টেগর শান্তি’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে অভিনন্দন জানিয়ে এক আনন্দ সভা ও কেক কাটা অনুষ্ঠান করেছে যুক্তরাজ্য নর্থ লন্ডন যুবলীগ শাখা ।

৭ অক্টোবর সোমবার সন্ধ্যা সাড়ে আটটায় স্থানীয় একটি রেস্টুরেন্টে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রাহুল আমিন রুহুল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হামিদ নাছারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী তিনি তার বক্তব্য বলেন, শান্তি প্রতিষ্ঠা, ক্ষুধা ও দারিদ্র্য দূর এবং দুর্নীতি প্রতিরোধে অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘টেগর পিস এডওয়ার্ড ‘ দেয়া হয়েছে বলে উপস্থিত সকল কে জানান ।তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং নর্থ লন্ডন যুবলীগ শাখাকে একটি সুন্দর অনুষ্টান করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান ।সভায়

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফকরুল ইসলাম মধু,বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাবিবুর রাহমান হাবিব,সহ দপ্তর সম্পাদক খছরুজ্জামান,যুক্তরাজ্য যুবলীগের সহসভাপতি আফজল হোসেন,নুরুল ইসলাম জিতু,লন্ডন মহানগর আওয়ামীগের সহসভাপতি সফিক আহমদ,বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক হেলাল, যুক্তরাজ্য যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক এবং গোলাপগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র আমিনুল ইসলাম রাবেল,যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক লিলু মিয়া,সাংগঠনিক সম্পাদক আবুল লেইছ,লন্ডন মহানগর যুবলীগ সভাপতি তারেক আহমদ,সাধারণ সম্পাদক ফয়সল হুসেন সুমন,যুক্তরাজ্য যুবলীগ এর অর্থ সম্পাদক আজাদুর রাহমান আজাদ,প্রবাস বিষয়ক সম্পাদক দুলাল আহমদ, লন্ডন মহানগর যুবলীগ এর সহসভাপতি শাহ মিনার আলী,সাইদুল ইসলাম, আনোয়ার হোসেন,যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল আহমেদ জুয়েল,সাংগঠনিক সম্পাদক রুহেল মিয়া,হাফিজুল রহমান বাবলু,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মনজুর আহমদ, এসেক্স যুবলীগ এর সাধারণ সম্পাদক দুলাল আলম,ইষ্ট লন্ডন যুবলীগের সহসভাপতি নাহিদ জায়গিরদার, সাউথ লন্ডন যুবলীগ সভাপতি মজাহিদ আলী লিটন,যুগ্ম সাধারণ সম্পাদক মাছুম আহমদ,অনলাইন নিউজ পোর্টাল কলম শক্তি ডট কমের সম্পাদক মাসুক আহমদ সর্দার,নর্থ লন্ডন যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মিটুন দেব রাজু,মিজান কামালী, রেজাউল করিম ফকির,অর্থ সম্পাদক মনজুরুল ইসলাম কামরান,ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক রুমান আহমদ,সাংস্কৃতিক সম্পাদক জুনেদ আহমদ, যুবলীগ নেতা এবং বিশিষ্ট কলামিষ্ট সুয়েজ মিয়া,যুক্তরাজ্য ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল কামাল জুয়েল,সাংগঠনিক সম্পাদক জাহিদ দেওয়ান,লন্ডন মহানগর ছাত্রলীগের সভাপতি নজমুল ইসলাম,প্রমুখ ।

জানা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতি দমন ও দারিদ্র্যবিমোচনে বিশেষ অবদান রাখায় তাকে এ পুরস্কার দেয়া হয়। সম্প্রতি নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। দ্য এশিয়াটিক সোসাইটির পক্ষ থেকে এ পুরস্কারে ভূষিত করা হয়। টেগর পিস অ্যাওয়ার্ড হচ্ছে সাংস্কৃতিক সমপ্রীতির জন্য নোবেল বিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের দেড়শতম জন্মবার্ষিকীর স্মরণে দেয়া একটি পুরস্কার। টেগর পিস অ্যাওয়ার্ড মনোনয়ন পেতে হলে সাধারণত বিগত ১০ বছর সময়কালের অবদানগুলো বিবেচনা করা হয়। ২০১২ সালে এই পুরস্কার প্রবর্তন করে ভারত সরকার। সাংস্কৃতিক সমপ্রীতির মূল্যবোধ প্রচারের ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ব্যক্তি, সমিতি, প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেয়া হয় এবং ২০১২ সালেই প্রথম টেগর পিস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছিল।

প্রথম টেগর পিস অ্যাওয়ার্ড পান ভারতের আধ্যাত্মিক নেতা রবি শঙ্কর। দ্বিতীয়বার ২০১৩ সালে এই পুরস্কার পান ভারতের জুবিন মেহতা। এবার পেলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

আরও