বালাগঞ্জে মাছ বিক্রি বন্ধ রেখে নামাজে ব্যবসায়ীরা, সর্বমহলে প্রশংসিত 

বালাগঞ্জে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ রেখে ব্যবসায়ীরা নামাজে সর্বমহলে হচ্ছেন প্রশংসিত। তাদের এ ভালো সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সকল পেশার মানুষ। জানা যায়, উপজেলার ঐতিহ্যবাহী বালাগঞ্জ বাজারের মাছ ব্যবসায়ীরা গত দু’দিন থেকে নিজ উদ্যোগে এ সিদ্ধান্ত নেন।

সরজমিন গিয়ে দেখা গতকাল শুক্রবার ১১ অক্টোবর আছরের নামাজের আজানের সাথে সাথে মাছ বাজারে গিয়ে দেখা যায়, মসজিদের আযানের ধ্বনি হওয়ার সাথে সাথে মাছ “নামাজের বিরতি” একটি কাপড় টানিয়ে বিক্রি বন্ধ করে দেন। এ সময় তারা ক্রেতাদেরও জানিয়ে দেন নামাজের পর আসেন। এখন আমরা নামাজে যাব। ব্যবসায়িরা তাদের ক্যাশ বাক্স রেখেই নামাজে চলে যাচ্ছেন। অনেককে বলতে শুনা যায়, তারা নামাজের জন্য ব্যবসা বন্ধ করে দিয়ে ধর্মীয় অনুসরণের একটি উজ্জ্বল দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। তাদের এ সিদ্ধান্ত দেখে পাশের সবজি ব্যাবসায়ীরা নামাজে যেথে শুরু করেন।

এবং বাজারের অন্যান্য ব্যবসায়িরাও নামাজের সময় ব্যবসা বন্ধ রাখার কথাও চিন্তা ভাবনা করছেন বলে জানান বালাগঞ্জ বাজার কমিটির সেক্রেটারী কাওছার আহমদ কওছর। এব্যাপারে উক্ত সেডের ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি মাছ ক্রেতা আব্দুল কাদির (ডুকল) ও সেক্রেটারি আব্দুল বাছিত বলেন, নামাজের জন্য আমরা মাছ ও সবজি বিক্রি বন্ধ রেখেছি। যাতে সবাই এক সাথে জামাতে নামাজ পড়তে পারি। বাজারের আশপাশের অন্যান্য ব্যবসায়িদের অনুরোধ করবো, নামাজের সময় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে। তাদের এই উদ্যোগ সর্ব মহলে প্রশংসিত হচ্ছে বলে জানান বালাগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি মোঃ জুনেদ মিয়া।

আরও