লন্ডনে ও ম্যানচেস্টারে ছুরি হামলায় নিহত ২, আহত ৫

ম্যানচেস্টারের আর্নডেল শপিং সেন্টারে ছুরি হামলার ঘটনায় ৫ জন আহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় এ হামলা হয়। হামলাকারী সন্দেহে ৪০ বছর বয়সের একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে বিবিসি। চিকিৎসাকর্মীরা চারজনের চিকিৎসা করেছেন। তবে তাদের অবস্থা কেমন সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। এই ঘটনার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

এদিকে দোকানের এক কর্মী ঘটনার বর্ণনায় বলেছেন, এক ব্যক্তি ছুরি নিয়ে দৌড়তে দৌড়তে একের পর এক মানুষকে আঘাত করছিল। অন্য আরেক প্রত্যক্ষদর্শী জানান, তিনি দোকান থেকেই ১০ মিটার দূরে এক নারীকে ছুরিকাহত হতে দেখেন।

টুইটারে পোস্ট হওয়া ফুটেজে দেখা গেছে, শপিং সেন্টারের বাইরে এক ব্যক্তি উপুড় হয়ে পড়ে আছে। পুলিশ তার দিকে অস্ত্র তাক করে রেখেছে এবং আরেকজন পুলিশ কর্মকর্তা তাকে হাতকড়া পরাচ্ছেন। হামলার ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে লোকজনকে সরিয়ে নিয়েছে এবং শপিং সেন্টারটি খালি করে দেওয়া হয়েছে। সন্ত্রাস-বিরোধী পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।

এদিকে বৃহস্পতিবার বিকালে ইস্ট লন্ডনের স্টাটফোর্ড শপিং সেন্টারের কাছে ১৫ বছর বয়সী এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। বিবিসি জানিয়েছে নিহত কিশোরের নাম বাপ্তিস্তা আডজেল। এঘটনায় আরেক কিশোর আহত হয়েছে। তাকে ইস্ট লন্ডন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে লন্ডনে মাত্র ৫ঘন্টার ব্যবধানে ছুরিকাঘাতে আরেক কিশোরের মৃত্যু হয়েছে। সাউথ লন্ডনের কামবারওয়েল এলাকায় রাত সাড়ে আটটায় এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে ছুরিকাঘাতে ঘটনা স্থলেই মৃত্যু হয় ঐ কিশোরের।

আরও