গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরন্টোর নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত

অত্যন্ত অনাড়ম্বর আনুষ্ঠানিকতায় শত শত অতিথিদের উপস্থিতিতে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ১৩ অক্টোবর (রবিবার) টরন্টোর ৯ ডজ রোডের কানাডীয়ান লিজিয়ন হলে সম্পন্ন হলো নবগঠিত সামাজিক সংস্থা গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরন্টোর কার্যকরী কমিটি (২০১৯-২০২১) এর অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্টান।

অনুষ্ঠানটি কামরুল হাসান শাহান এর পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচনা হয়। সংগঠনের আহবায়ক মিসবাউল কাদির ফাহিম এর শুভেচ্ছা বক্তব্যে তিনি গোলাপগঞ্জ ফাউন্ডেশন লক্ষ্য, উদ্দেশ্য ও ভবিষ্যত কর্ম পরিকল্পনা সংক্ষেপে উপস্থাপন করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রফেসর ডক্টর তানভীর কুরাইশী ও এমপিপি ডলি বেগম তাদের বক্তব্যে একটি সামাজিক সংগঠনের ভূমিকা ও সমাজ সেবায় সকলের সম্মিলিত প্রয়াসে উন্নয়নের সম্ভবনা নিয়ে আলোচনা করেন এবং সামাজিক উন্নয়নে গোলাপগঞ্জ ফাউন্ডেশনের অগ্রযাত্রা এর সফলতা কামনা করেন।

সংগঠন প্রতিষ্ঠায় পূর্বে গঠিত সার্চ কমিটির সদস্য মঈন চৌধুরী, মাহমুদ চৌধুরী রনি, ছlদ চৌধুরী ও মোহাম্মদ হেলাল উদ্দিন এর অক্লান্ত প্রচেষ্টা ও স্বচ্ছতার ভিত্তিতে নেওয়াজ চৌধুরী সাজুকে সভাপতি ও শাব্বির চৌধুরী লিটনকে সাধারণ সম্পাদক করে একটি পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি উপস্থাপন করেন।

কমিউনিটির বিশিষ্ট সংগঠক আব্দুর রহমান নবগঠিত কার্যকরী কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান। নবগঠিত কার্যকরী পরিষদের সভাপতি নেওয়াজ চৌধুরী সাজু, সহ-সভাপতি আনাই মিয়া, সাধারণ সম্পাদক শাব্বির চৌধুরী লিটন, সহ-সাধারণ সম্পাদক সাবির আহমেদ শাহীন, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক তানভীর ফরাজী, অর্থ সম্পাদক রেহান উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ হেলাল উদ্দিন, ওয়েলফেয়ার সম্পাদক মোক্তার হোসাইন বাহার, যুব সম্পাদক জাহেদুল ইসলাম জাহেদ, আন্তর্জাতিক সম্পাদক আলী হোসাইন ও নির্বাহী সদস্যবৃন্দ মিসবাহুল কাদির ফাহিম, মঈন চৌধুরী, জমসেদ মিশকাত চৌধুরী, কামরুল হাসান শাহান, রিফাত চৌধুরী, আখনুর আলী, আরাফাত সুজন আহমদ, আবু জাহির সাকিব, জবরুল ইসলাম, মিজানুর রহমান, মাহবুব চৌধুরী রনি এবং সাদ চৌধুরী এই শপথ বাক্য পাঠ করেন।

নবগঠিত সংগঠনের সভাপতি নেওয়াজ চৌধুরী ও সাধারণ সম্পাদক শাব্বির চৌধুরী লিটন তাদের শুভেছা বক্তব্যে উপস্থিত গোলাপগঞ্জবাসি, সম্মানিত অথিতি ও টরন্টোতে বসবাসরত সিলেট এর সকল সামাজিক সংগঠন সমূহের নেতৃবৃন্দের প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা গোলাপগঞ্জ ফাউন্ডেশনের লক্ষ্য ও আদর্শ বাস্তবায়নে ও কমিউনিটির উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা ও সহায়তার আহবান জানান। আর্ত্ম মানবতার সেবায় সংগঠনের চলমান প্রকল্প বাংলাদেশের দুঃস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণের প্রকল্পে সাহায্যে এগিয়ে আসার জন্য কমিউনিটির দাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ইতিমধ্যে সংগঠনটি ১৫০ টি সেলাই মেশিন বিতরণের যে প্রকল্প হাতে নিয়েছে তার অর্ধেকের মতো দান হিসেবে পাওয়ার আশ্বাস পাওয়া গেছে। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক টরন্টোর বাংলাদেশি কমিউনিটির সকল সামাজিক সংগঠন বিশেষ করে টরন্টো এর বাংলাদেশ এসোসিয়েশন, জালালাবাদ এসোসিয়েশন, মৌলভীবাজার এসোসিয়েশন, বিয়ানীবাজার সমিতি, সুনামগঞ্জ এসোসিয়েশন এবং হবিগঞ্জ এসোসিয়েশন এর সভাপতি ও সাধারন সম্পাদকসহ সকল নেতৃবৃন্দের প্রতি গোলাপগঞ্জ ফাউন্ডেশন এর অভিষেক ও সাংস্মৃতিক সন্ধ্যা সফল ও সার্বিক সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গোলাপগঞ্জ ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক শাব্বির চৌধুরী লিটন সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্যদের পরিচয় করিয়ে দেন। উপদেষ্টাবৃন্দরা হলেন সর্বজনাব সামসুর রহমান খালেদ, আব্দুল মান্নান, জানু মিয়া, নূর উদ্দিন, আব্দুর রহিম, জালাল চৌধুরী, আব্দুর রহমান, লায়েক আহমেদ চৌধুরী, জামিল হোসেন, সাইদুন ফয়সল, জামাল হোসাইন, সালেহ আহমেদ, গোলাম মোস্তফা বাবুল, জওহরলাল চক্রবর্তী ও নেহাল চৌধুরী। অনুষ্টানের সার্বিক পরিচালনায় ছিলেন মাহবুব চৌধুরী রনি ও মঞ্জুর আহমেদ।

ফোক সম্রাট সেলিম চৌধুরীর মন মাতানো আঞ্চলিক গানের সুরে দর্শকদের মুগ্ধ করে নৈশভূজের আয়োজন এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরও