ভারতীয় ট্যাক্সিচালক ও পাকিস্তানি ক্রিকেটারদের এ কেমন হৃদ্যতা!

পাকিস্তানি ক্রিকেট দল এখন অস্ট্রেলিয়ায়। ব্রিজবেনে হোটেল থেকে বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার যেতে চাইলেন স্থানীয় এক রেস্তোরাঁয়। নিলেন ট্যাক্সি। চালক ভারতীয়। তিনি পাকিস্তানি খেলোয়াড়দের গন্তব্যে নামিয়ে দিলেও ভাড়া নিতে রাজি হলেন না। এত বড় তারকারা তার ট্যাক্সিতে উঠেছেন এতেই তিনি খুশি। ভারতীয় ট্যাক্সি চালকের এই আচরণে অভিভূত হয়ে গেলেন পাকিস্তানি ক্রিকেটাররা। কিন্তু তারাও হৃদ্যতার জবাব দিলেন হৃদ্যতা দিয়েই: ক্রিকেটাররা ওই চালককেও নিয়ে গেলেন রেস্তোরাঁয়।

খাওয়ালেন ডিনার।
এই গল্প ওই চালকের কাছ থেকেই শুনেছেন বিখ্যাত অস্ট্রেলিয়ান রেডিও উপস্থাপিকা অ্যালিসন মিশেল। তিনি এবিসি রেডিও’র ‘কমেন্টেটর ক্যাম’ অনুষ্ঠানে অতিথি ও সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার মিচেল জনসনকে শোনাচ্ছিলেন। তিনি আরও জানান, পাকিস্তানি খেলোয়াড়দের মধ্যে ওই ডিনারে ছিলেন মুসা খান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি ও ইয়াসির শাহ। এ খবর দিয়েছে ক্রিকইনফো ও ক্রল ইন।
সোস্যাল মিডিয়ায় ওই রেডিও অনুষ্ঠানের এই ক্লিপ ছড়িয়ে পড়ছে। পরে ডিনারের একটি ছবিও প্রকাশ করে ক্রিকইনফো। সবাই প্রশংসায় ভাসাচ্ছেন পাক খেলোয়াড়দের। অনেকেই মন্তব্য করছেন যে, খেলা কীভাবে দুই চিরবৈরী দেশের মানুষকে এক করতে পারে। ইমরান আলি নামে এক ব্যক্তি লিখেছেন, অন্য কোনো দেশে ভারতীয় ও পাকিস্তানিরা যেন একে অপরের সেরা বন্ধু। কিন্তু নিজ দেশে তারা যেনো একে অপরের সবচেয়ে খারাপ প্রতিবেশী! মানুষ কত অদ্ভুত হতে পারে!

আরও