ট্যাক্স ফাঁকি: সিলেটে যুক্তরাজ্য প্রবাসীর ‘বিএমডব্লিউ’ জব্দ


সিলেটের হবিগঞ্জের চুনারুঘাটে ট্যাক্স ফাঁকি দেওয়ায় গাজিউর রহমান নামে এক ইংল্যান্ড প্রবাসীর বিলাসবহুল গাড়ি জব্দ করা হয়েছে। শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে সিলেট কাস্টমস গোয়েন্দা কার্যালয়ের রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালেবের নেতৃত্বে অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করা হয়।

সিলেট রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালেব জানান, ব্যয়বহুল বিএমডব্লিউ ব্র্যান্ডের গাড়িটি বিদেশ থেকে দেশে নিয়ে আসা হয়। এর ব্যবহারকারী গাজিউর রহমান কোনো সময় সরকারকে ট্যাক্স পরিশোধ করেননি।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে তিনি ট্যাক্স পরিশোধের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তাই গাড়িটি জব্দ করা হয়েছে। সব কাগজপত্র যাচাই-বাছাই শেষে এ ব্যাপারে মামলা দায়ের হবে বলেও জানিয়েছেন তিনি। এ সময় গাড়ির মালিক প্রবাসী গাজীউর রহমান গাজী বাড়িতে ছিলেন না। তালাবদ্ধ গাড়ি খোলা সম্ভব হয়নি। আর তাৎক্ষণিক রেকারও পাওয়া যায়নি। তাই গাড়িটি ঘটনাস্থল থেকে সিলেট নিয়ে যাওয়া সম্ভব হয়নি। তবে স্থানীয় মেম্বার আজগর আলীর জিম্মায় দুইজন পুলিশ প্রহরায় জিপটি ঘটনাস্থলে রাখা হয়েছে।

 উল্লেখ্য, মৌলভীবাজার জেলার দুই প্রবাসীর নিকট থেকে টাকা নিয়ে শেয়ারে (যৌথভাবে) একটি ফিলিং স্টেশন প্রতিষ্ঠান করেন গাজিউর রহমান গাজী। প্রতি বছর ব্যবসার লভ্যাংশ দেওয়ার কথা থাকলেও দুই পার্টনারকে দীর্ঘদিন ধরে টাকা দেননি গাজী। এ ব্যাপারে দুদকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন ওই দুই ব্যবসায়ী। এছাড়াও প্রায় এক মাস পূর্বে হবিগঞ্জ জেলা জজ আদালতে চলমান একটি মামলায় হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তার পাসপোর্ট জমা রেখে জামিন মঞ্জুর করেন।

আরও