সারাদেশে ২০টি ইনডোর স্টেডিয়াম করা হবে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী


খেলাধুলাকে আরও এগিয়ে নিতে নারায়ণগঞ্জ ও টঙ্গিসহ সারাদেশে ২০টি ইনডোর স্টেডিয়াম প্রতিষ্ঠা করার ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকায় পৌর ওসমানী স্টেডিয়ামে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, ইতিমধ্যে ইনডোর স্টেডিয়ামের তালিকা তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে জেলা স্টেডিয়াম, টেনিস গ্রাউন্ড এবং সুইমিংপুলও করা করা হবে।

নারায়ণগঞ্জের জেলা স্টেডিয়ামের দুরবস্থার কথা তুলে ধরে দু:খ প্রকাশ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, এই জেলা খেলাধুলায় এগিয়ে খাকলেও অবকাঠোগতভাবে এতোটা পিছিয়ে রয়েছে সেটা কোনভাবেই মেনে নেয়া যায় না। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে বলেও তিনি আশ্বাস দেন।

সাউথ এশিয়ান গেমসে ১৯টি স্বর্ণ পদক পেয়ে বাংলাদেশের অভাবনীয় সাফল্যকে অভিনন্দন জানিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আন্তর্জাতিক পর্যায়ে এটি দেশের এ যাবৎকালের সবচেয়ে বড় সাফল্য অর্জন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতে আমরা মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত দেশ উপহার দিতে চাই।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরও বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, জেলা প্রশাসক জসীম উদ্দীন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্টে ৫টি উপজেলার ৫টি দল অংশগ্রহণ করে। ফাইনালে রূপগঞ্জ উপজেলাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে বন্দর উপজেলা চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে অতিথিরা সাবেক জাতীয় ফুটবলারদের সম্মাননা ক্রেস্ট প্রদানসহ টুর্নামেন্টের বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আরও