বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরীর দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার ::

সাবেক প্রধান বিচারপতি মাহমুদুল আমীন চৌধুরীকে সিলেটে দাফন করা হবে এমন খবরে তাঁর আত্মীয় স্বজন দুপুর থেকেই অপেক্ষা করছেন। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে লোকজনের সমাগম। তাঁকে শেষ বারের মতো একনজর দেখার জন্য লোকজন বসে রয়েছেন। নগরীর ঝেরঝেরী পাড়ার ৭৮, বি-এভারগ্রীন বাসাটি শোকাহত মানুষের কান্নায় ভারি হয়ে উঠতে থাকে। সন্ধা ৫টা ৫০ মিনিটে লাশবাহীগাড়িতে এসে পৌঁছে মাহমুদুল আমীন চৌধুরীর মরদেহ। সারিবদ্ধভাবে লোকজন শেষবারের মতো দেখেন। এরপর জানাযার নামাজের জন্য লাশ নিয়ে যাওয়া হয় হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। গতকাল সোমবার বাদ এশা সেখানে জানাযা শেষে মরহুমের দাফন সম্পন্ন হয়।

নামাজে জানাযায় মরহুমের আত্মীয় স্বজন ছাড়াও সিলেটের প্রবীণ ও বিশিষ্ট আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট ফারুক চৌধুরী, এডভোকেট হাসান আব্দুল্লাহ, এডভোকেট মাওলানা আব্দুর রকিব, জেলা বারের সাবেক সভাপতি এমাদুল্লাহ শহীদুল ইসলাম শাহীন, জেলা বারের সেক্রেটারী এডভোকেট হোসেন আহমদ, প্রাক্তন সেক্রেটারী সারোয়ার আহমদ চৌধুরী আবদাল, এডভোকেট ফয়জুর রহমান জায়েদ, এডভোকেট ফজলুল হক সেলিম ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী প্রমুখ।

সাবেক প্রধান বিচারপতি মাহমুদুল আমীন চৌধুরী গত রোববার বাদ মাগরিব ঢাকার ইবনে সিনা হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি ২ মেয়ে ১ ছেলে-সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আরও