মেয়রের সামনেই সিলেটকে ‘অপরিচ্ছন্ন’ বললেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ সিলেট মেয়র আরিফুল হক চৌধুরীও সামনেই সিলেট নগরীর পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। এ সময় আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে সিলেট নগরীকে অপরিচ্ছন্ন বলায় উপস্থিত অতিথিবৃন্দসহ রাজনৈতিক নেতাকর্মীরা মেয়রের দিকে দৃষ্টিপাত করেন।
বুধবার (৪ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, সিলেট আধ্যাত্মিক নগরী। এখানে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (র.) স্মৃতি রয়েছে। পবিত্র এ নগরীর রাস্তাঘাট দেখে আমার মন খারাপ হলে গেল। আমার ধারণা ছিল সিলেট নগরী আরো একটু পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে।
রাষ্ট্রপতি ক্ষোভ প্রকাশ করে বলেন, পরিষ্কারের যে মানসিকতা রয়েছে, সেটাই আমাদের দেশ থেকে হারিয়ে গেছে। আপনারা বিদেশে যান, পরিষ্কার পাবেন। সেখানে রাস্তাঘাটে থুথু ফেলার সাহসও নেই। বিদেশ কেন, আমাদের ক্যান্টনমেন্টে যান দেখবেন সবই পরিষ্কার। সেখানে কেই ময়লা আবর্জনা কেউ যত্রতত্র ফেলবে না। যথাস্থানে ময়লা আবর্জনা ফেলবে। আর ক্যান্টমেন্টের বাহিরে এলেই যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে। এর মূল কারণ হলো- আমরা কেউ কাউকে কিছু বলি না। এ ব্যাপারে আমাদের সচেতন হতে হবে।

আরও