২যুগ পরে মাতৃভূমি সিলেটে ফেরার পথে সড়কে লাশ হলেন আমেরিকা প্রবাসী রুহুল

দীর্ঘ ২৪ বছর পর দেশে ফিরছেন এমন স্ট্যাটাস দিয়েছিলেন ঢাকা-সিলেট মহাসড়কে নিহত আমেরিকা প্রবাসী সিলেটের বিয়ানীবাজারের রুহুল আমিন।
তিনি গতকাল আমেরিকার জন এফ কেনেডি এয়ারপোর্টে সকাল সাড়ে ৮ টার দিকে একটি ছবি দিয়ে ২৪ বছর পর দেশে ফিরছেন বলে উল্লেখ করেছিলেন। তার আর বাড়ি ফেরা হয়নি, দেশ মাতৃকার টানে নিজের এলাকায় ফেরার পথেই তিনি সড়ক দুর্ঘটনার কবলে পড়েন।
গতকাল (১৫ জানুয়ারী) বুধবার রাত ৭ টার দিকে আমেরিকা থেকে দেশে ফেরার পথে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর নামক এলাকায় ট্রাক হাইয়েস (ঢাকা মেট্রো-চ নং ১৯-১১০৮) মুখোমুখি সংঘর্ষে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়। আহত হন আরো ৭ জন।
এদিকে রুহুল আমিনের মরদেহ তার গ্রামের নিজ বাড়ী খশির (নামনগর) নিয়ে আসা হয়েছে। রুহুল আমিনের মরদেহ তার বাড়ীতে নিয়ে আসায় আত্বীয় স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন তার মা বার বার মুর্ছা যাচ্ছেন। রুহুল আমিনের লাশ দেখতে তার বাড়ীতে বৈরাগীবাজার এলাকার শত শত মানুষ ভীড় করছেন।
রুহুল আমিনের সড়ক দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যুতে এলাকার শোকের ছায়া নেমে এসেছে। এ ধরনের মর্মান্তিক মৃত্যু কেউ মেনে নিতে পারছেন না। খবর নিয়ে জানা যায়, রুহুল আমিন ঢাকা এয়ারপোর্ট এসে প্রথমে ডোমেস্টিক ফ্লাইট খোঁজছিলেন। ফ্লাইট না পেয়ে বিয়ানীবাজার থেকে তার স্বজনরা হাইয়েস ভাড়া করে তাকে নিতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টে যান।
এ দুর্ঘটনায় বিয়ানীবাজার হাইয়েস চালক বাদশাহ সহ আরো অনেকেই গুরুতর আ’হত হয়েছেন বলে জানা গেছে।

আরও