সর্বশেষ

গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরন্টো অন্টারিও কানাডা ১২৩ টি সেলাই মেশিন বিতরণ


গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরন্টো অন্টারিও কানাডা এর উদ্যোগে গেলাপগঞ্জ অডেটরিয়ামে দুঃস্থদের মাঝে ১২৩ টি সেলাই মেশিন বিতরণ প্রকল্প।

গোলাপগঞ্জসংবাদদাতা:- গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেছেন,দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এক কোটির বেশি প্রবাসী বাংলাদেশি প্রবাসে থেকে বাংলাদেশের উন্নয়নে অবদান রেখে চলেছেন। রেমিট্যান্স পাঠাচ্ছেন যা আমাদের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি।’ তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজ করছে।তিনি প্রবাসীদের দেশে বিনিয়োগ করে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে উন্নয়ন অগ্রযাত্রায় অংশ নেওয়ার আহ্বাহন জানিয়ে বলেন, ‘আপনারা দেশে বিনিয়োগ করুন, আপনাদের জ্ঞান ও অভিজ্ঞতা বাংলাদেশের উন্নয়নে কাজে লাগান।
গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরন্টে অন্টারিও কানাডার পক্ষ থেকে দূ:স্থদের সেলাই মেশিন বিতরন প্রকল্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথা গুলো বলেন তিনি।
এসময় তিনি বলেন, গ্রামীণ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের ভূমিকা সবচেয়ে বেশী।প্রবাসে থেকেও দেশপ্রেম বুকে লালন করে দেশের আর্থ সামাজিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন প্রবাসীরা। দেশের আর্থ সামাজিক উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। তিনি আরো বলেন, আজকের বাংলাদেশ আর সেই ‘তলাবিহীন ঝুড়ি’ আখ্যা দেওয়া বাংলাদেশ নয়। আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের উদাহরণ সৃষ্টিকারী এক উন্নয়নশীল দেশ।তিনি গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরন্টে অন্টারিও কানাডার পক্ষ থেকে গরীব দক্ষ মানুষের মধ্যে সেলাই মেশিন বিতরনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্দুল কাদির।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরন্টে অন্টারিও কানাডার সাধারন সম্পাদক সাব্বির চৌধুরী লিটন।
গতকাল সোমবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে সাবেক ছাত্রনেতা ও তরুন সমাজসেবক হোসেন আহমদ ও নাদিম মাহমুদ সিপলুর যৌথ পরিচালনায় ও কানাডা অব টরেন্টো অন্টারিও কানাডার সাধারন সম্পাদক সাব্বির চৌধুরী লিটনের স্বাগত বক্তব্যর মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকি, পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল গোলাপগঞ্জ রনকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান চৌধুরী রিংকু, বিশিষ্ট রাজনীতিবীদ এমরান আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সমাদ জিলু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ফারহানা চৌধুরী শান্তা, বিশিষ্ট রাজনীতিবীদ ও সমাজসেবক মহিউসুন্নাহ চৌধূরী নার্জিছ,উপজেলা গনদাবি পরিষদের সভাপতি ডা:হাবিবুর রহমান, সমাজেসেবক ও শিক্ষানুরাগী ছয়েফ আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ ফাউন্ডেশন অব টরেন্টো অন্টারিও কানাডার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলী হোসেন,বিশিষ্ট রাজনীতিবীদ ও সমাজসেবক ফয়জুল ইসলাম ফয়সল,আব্দুল হানিফ খান , গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এনামুল হক এনাম, সাধারন সম্পাদক ইউনুছ চৌধুরী, সহ-সাধারন সম্পাদক জাহেদুর রহমান জাহেদ, প্রবাসী ফারহানা চৌধুরী শান্তা,সাংবাদিক মাহফুজ আহমদ চৌধুরী,আব্দুল সালাম, রফিক ইসলাম রানা,তামিম চৌধুরী,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার যুগ্ম সাধারন সম্পাদক রোমান আহমদ প্রমুখ।

উল্লেখ্য অনুষ্ঠানে ১২৩ জন দূ:স্থদের মাঝে সেলাই মেশিন বিতরন করা হয়।

 

আরও