ভাইরাস ঠেকাতে সিলেটের তামাবিলে ৭ সদস্যের মেডিকেল টিম

চীনের ভয়াবহ করোনাভাই’রাস শনাক্তে সিলেটের তামাবিল স্থলবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) তামাবিল স্থলবন্দরে ইমিগ্রেশনে বসানো হচ্ছে মেডিকেল টিম।গোয়াইনঘাটের উপজে’লা স্বাস্থ্য অফিস সূত্রে জানা যায়, সিলেটের তামাবিল স্থলবন্দরে ভা’রত থেকে তামাবিল হয়ে বাংলাদেশে আসা পর্যটক,অভিবাসীদের মেডিকেল চেকআপের ব্যবস্থা করা হয়েছে। গোয়াইনঘাটের একজন মেডিকেল অফিসারের নেতৃত্বে কাস্টমস পু’লিশ বিভাগসহ প্রশাসনের সমন্বয়ে ৭ সদস্যের মেডিকেল টিম আগামীকাল মঙ্গলবার থেকে তাদের কাজ শুরু করবেন।

এ ব্যাপারে গোয়াইনঘাটের উপজে’লা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মক’র্তা (ইউএইচও) ডা. রেহান উদ্দিন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালকের নির্দেশে সবকটি স্থলবন্দর সমূহ দিয়ে আগত পর্যট’ক, দর্শনার্থী এবং অ’ভিবাসীদের স্বাস্থ্য পরীক্ষা করে বাংলাদেশে প্রবেশের ব্যবস্থা গ্রহণের লক্ষে ৭ সদস্য মেডিকেল টিম গঠন করা হয়েছে। একজন মেডিকেল অফিসারের নেতৃত্বে তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম সকল কর্ম দিবসে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কার্যক্রম অব্যাহত রাখবে।

উপজে’লা নির্বাহী কর্মক’র্তা নাজমু’স সাকিব বলেন, চীনে ভয়াবহ করোনা ভাই’রাস বাংলাদেশেও প্রবেশ করতে পারে,এরই লক্ষে সিভিল সার্জন সিলেট ও গোয়াইনঘাট প্রশাসন সমন্বয়ে আগামীকাল মঙ্গলবার থেকে গঠিত মেডিকেল টিম কাজ করবে। কোন ক্রমেই বাংলাদেশের করোনা ভাই’রাস দ্বারা মানুষজনের মৃ’ত্যু কিংবা স্বাস্থ্য হানির ঘটনা না ঘটে তারই লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে করোনাভাই’রাসে ভাই’রাসে আক্রান্ত হওয়ার মতো কোনো উপসর্গ দেখা দিলেই সিভিল সার্জনকে অবহিত করার নির্দেশ দেয়া হয়েছে।

আরও