ব্রিটেনে আরো চারজন করোনা ভাইরাসে আক্রান্ত,বন্ধ হয়েছে দুটি জিপি

ব্রিটেনে নতুন করে আরো চারজন করোনাভাইরাস আক্রান্ত হয়েছে। আর এর ফলে যুক্তরাজ্যে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়ে ৮ জনে দাঁড়াল।

সোমবার ইংল্যান্ডের প্রধান চিকিৎসা কর্মকর্তা ওই চারজনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে বলে নিশ্চিত করে। আক্রান্তদের ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) সেন্টার এবং লন্ডনের রয়্যাল ফ্রি হাসপাতালে রাখা হয়েছে।

এছাড়াও করোনা ভাইরাসে দু‘জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন বলে সোমবার নিশ্চিত করেছেন পাবলিক হেলথ ইংল্যান্ড। তাদের মধ্যে ব্রাইটনের এক স্বাস্থ্যকর্মী এ ভাইরাসে আক্রান্ত হওয়ায় সেখানের জিপি সাময়িক বন্ধ ঘোষনা করা হয়েছে।

ব্রাইটনে ছাড়াও নর্থাম্পটনশায়ারের ব্র্যাকলে মেডিকেল সেন্টারও সম্ভাব্য করোনভাইরাস ঘটনার কারনে এটিকে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বন্ধ করা হয়েছে।

এদিকে বরিস জনসনের সরকার যুক্তরাজ্যে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষজনকে কোয়ারেন্টিনে রাখার নতুন ব্যবস্থার ঘোষণা দেওয়ার পর এ সংক্রমণের ঘটনা ঘটল।

এছাড়াও করোনাভাইরাসকে জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরুপ হিসেবে ঘোষণা করেছে যুক্তরাজ্যের স্বাস্থ্য বিভাগ। এটিকে ভাইরাসটির নতুন সংক্রমণ এবং বিস্তার রোধের প্রচেষ্টায় আরও কার্যকরী পদক্ষেপ হিসাবেই দেখা হচ্ছে।

এদিকে চীনে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯১০ জনে, আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪০ হাজার। চীনের বাইরে অন্তত ২৫টি দেশে আড়াইশর বেশি মানুষের দেহে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে।

আরও