লাখ টাকার লোভ দেখানো জিনের বাদশা গ্রেপ্তার

ফরিদপুর জেলার মধুখালী থানা এলাকা থেকে জিনের বাদশা সেজে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তার ব্যক্তির নাম জমিল হোসেন ওরফে আজিম হুজুর (৩০)।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. ফারুক হোসেন এসব কথা জানিয়েছেন।

তিনি জানান, সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনোমিক ক্রাইম স্কোয়াডের একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে গতকাল মঙ্গলবার তাকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার ব্যক্তি মানুষকে লোভনীয় পুরস্কারের প্রলোভন দেখিয়ে আবার কখনো জিনের বাদশা সেজে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।

সিআইডি জানায়, শিমুল মাহমুদ নামে এক ব্যক্তিকে এই প্রতারক মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানান যে, তিনি গোল্ডেন অফারের গ্রাহক হিসেবে দুই লাখ ২০ হাজার টাকা পুরস্কার পেয়েছেন। এই পুরস্কারের টাকা পেতে হলে তাকে ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে হবে। এমন অফারের লোভে প্রলোভিত হয়ে তিনি ৪৪ হাজার টাকা বিকাশে পাঠিয়ে প্রতারিত হয়েছেন। পরে এ ঘটনায় ডিএমপির গুলশান থানায় একটি মামলা দায়ের করেছেন শিমুল। ওই মামলার তদন্তভার সিআইডি গ্রহণ করার পর বিশেষ এই অভিযান পরিচালনা করে আজিম হুজুরকে ফরিদপুর থেকে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্তের বরাত দিয়ে সিআইডি জানায়, গ্রেপ্তার আসামি একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন নামের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে নতুন সিম কিনে বিকাশ অ্যাকাউন্ট খোলে। এরপর দেশের বিভিন্ন এলাকার সাধারণ হাজার হাজার মানুষকে লোভনীয় বা আকর্ষণীয় পুরস্কারের প্রলোভন দেখিয়ে, জিনের বাদশা সেজে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে প্রতারণা করে। প্রতারণা করে এই চক্রের সদস্যরা লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে বলেও জানিয়েছে সিআইডি।

আরও