ট্রাম্পের সফর ঘিরে এলাহী আয়োজন ভারতে, খাবেন সোনার থালায়

 আগামী সপ্তাহে ভারত সফরে এসে রাজকীয় অভ্যর্থনা পাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দুদিনের এই সফরে সপরিবারে উঠবেন নয়াদিল্লির বিলাসবহুল আইটিসি মৌর্য হোটেলে। বিদেশি অতিথিদের জন্য সাধারণত এই হোটেলেই থাকার ব্যবস্থা করে ভারত সরকার। মার্কিন প্রেসিডেন্টের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হচ্ছে না।

ডোনাল্ড ট্রাম্পকে আপ্যায়নের দায়িত্ব দেয়া হয়েছে এই বিলাসবহুল হোটেলকে। সেখানে সকাল, দুপুর এবং রাতের খাবার সোনা ও রুপার মিশ্রনে তৈরি থালায় সারবেন মার্কিন এই প্রেসিডেন্ট।

ভারতীয় একটি সংবাদমাধ্যম বলছে, ট্রাম্পকে স্বাগত জানাতে ইতোমধ্যে সেজে উঠেছে আইটিসি মৌর্য। ভারতীয় ঐতিহ্য মেনে আল্পনার রঙে সেজেছে এই হোটেল। শাড়ি পরে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাবেন হোটেলের নারী কর্মীরা। লবির সাজসজ্জাতেও রয়েছে ভারতীয় ঐতিহ্যের ছোঁয়া। ব্যবহার করা হবে হাতির মূর্তি, ভারতীয় সংস্কৃতির বিভিন্ন ছবি।

দিল্লির আইটিসি মৌর্য হোটেলে ট্রাম্পের জন্য সাড়ে চার হাজার বর্গ ফুটের প্রেসিডেন্সিয়াল স্যুট তৈরি করা হয়েছে। এই হোটেলের ১৫ তলায় থাকবেন ট্রাম্প। সেখানেই তৈরি হয়েছে চাণক্য প্রেসিডেন্সিয়াল স্যুট। ইতোমধ্যে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে হোটেল। মার্কিন প্রেসিডেন্টের হোটেলে তৈরি করা হয়েছে আলাদা প্রবেশপথ, থাকবে লিফটের ব্যবস্থা।

ওই স্যুটে রয়েছে দুটি বড় বেড রুম, রিসেপশন ও লিভিং রুম। কালো রঙের কাঠ দিয়ে তৈরি হয়েছে ঘরের মেঝে। লিভিং রুমে রয়েছে ট্রাম্প-মেলানিয়ার ছবির কোলাজ। চাণক্য স্যুটে আছে পিকক থিমের ১২ আসনের ডাইনিং রুম, আধুনিক জিম এবং স্পা।

ট্রাম্পের খাওয়া দাওয়ার জন্য রয়েছে এলাহী আয়োজন। বুখারা রেস্তোরাঁর এক্সিকিউটিভ শেফ বিশেষ মেনু তৈরি করছেন। মেনুতে রয়েছে ট্রাম্প প্ল্যাটার, থাকবে ভারতীয় খাবার এবং মিষ্টি। এছাড়া ট্রাম্পের প্রিয় খাবার বেকন অ্যান্ড এগস, ডায়েট কোক ও চেরি ভ্যনিলা আইসক্রিম।

 

আরও