ইনস্টাগ্রামে হ্যারি-মেগানের এক পোস্টেই আয় হবে কোটি টাকা

 সাসেক্সের ডিউক ও ডাচেস পদ ৩১ মার্চ আনুষ্ঠানিকভাবে ছাড়ছেন হ্যারি ও মেগান। এরপর সাসেক্স রয়েল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি থেকে তাদের বিপুল পরিমাণ টাকা পাওয়ার ধারণা করছেন বিশেষজ্ঞরা।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল সিনিয়র রয়্যাল উপাধি গ্রহণ না করে স্বাবলম্বী হয়ে বেঁচে থাকতে চান বলে গত জানুয়ারিতে খবর প্রকাশ হয়।

ফলে রাজপরিবারের হয়ে দায়িত্ব পালনের জন্য যে অর্থ তারা পেতেন সেটা আর পাবেন না।

রাজকীয় জীবন ছেড়ে কানাডায় সাধারণ প্রবাসী হিসেবে কীভাবে তাদের সংসার চলবে এ নিয়ে এখন জল্পনা-কল্পনা। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশেষজ্ঞরা তাদের আয়ের উপায় বাতলে দিচ্ছেন। তারা বলছেন, তারা চাইলে ইনস্টাগ্রামে একেকটি পোস্ট দিয়েই ৮৫ হাজার পাউন্ড বা প্রায় ৯৪ লাখ টাকা করে আয় করতে পারবেন।

১ কোটি ১২ লাখ ফলোয়ার রয়েছে সাসেক্স রয়েল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টিতে। হ্যারি ও মেগান এটিকে নিজেদের বিভিন্ন দাতব্য কর্মসূচির প্রচারণা ও পারিবারিক খবরাখবর প্রকাশের মাধ্যম হিসেবে ব্যবহার করে থাকেন। অবশ্য রাজপরিবার ছাড়ার পর এ থেকে রয়েল শব্দটি বাদ যাবে কি না, তা এখনও তারা বলেননি।

অ্যানালাইটিক্যাল প্ল্যাটফর্ম ইন্সপায়ার মি জানিয়েছে, এ মাসই রাজপরিবারের দায়িত্ব পালনের শেষ মাস। এ মাসে প্রতিটি পোস্ট থেকে ৮৫ হাজার ২৭১ পাউন্ড করে পাওয়ার সম্ভাবনা হ্যারি-মেগানের। এতদিন ইন্সটাগ্রাম থেকে আসা টাকা তারা সাসেক্সরয়েল ব্র্যান্ডের কাজে ব্যবহার করতেন।

তবে সম্প্রতি হ্যারি ও মেগান জানন, রাজকীয় দায়িত্ব থেকে নিজেদের সরিয়ে নেয়ার পর সেই ব্র্যান্ডিংয়ে আর কোনো টাকা দেবেন না তারা। ৩১ মার্চ থেকে তারা রাজপরিবারের দায়-দায়িত্ব থেকে আনুষ্ঠানিকভাবে সরে যাবেন। এরপর জীবনের বেশিরভাগ সময় কানাডাতে কাটাবেন। তবে ইংল্যান্ডে উইন্ডসর ক্যাসেলের কাছে নিজেদের বাড়িতেও মাঝে-মধ্যে যাবেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৯ মে বিয়ের পিঁড়িতে বসেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও মার্কিন টিভি সিরিয়াল স্যুইটস এর অভিনেত্রী মেগান মার্কেল। ৩৩ বছর বয়সী প্রিন্স হ্যারির চেয়ে তিন বছরের বড় মেগান মার্কেল।

 

আরও