করোনা ভাইরাসের থাবা ইতালিতে, মৃতের সংখ্যা বেড়ে ৭

করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখন ইতালিতে ছড়িয়ে পড়েছে।সোমবার নতুন করে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাতজনে। এ ছাড়া করোনাভাইরাসে দেশটিতে আক্রান্ত হয়েছেন ২২৯ জন।

সোমবার ইতালির মিলান, ব্রেসিয়া ও বেরগামো শহরের স্থানীয় হাসাপাতালে এই তিন জনের মৃত্যু হয়। তবে এখন পর্যন্ত ইতালিতে বসবাসরত বাংলাদেশি কারও আক্রান্তের খবর পাওয়া যায়নি।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এ পর্যন্ত করোনাভাইরাসে ২২৯ জন আক্রান্ত হয়েছেন। আর এক নারীসহ সাতজন মারা গেছেন। এদের মধ্যে লোম্বারদিয়ায় অঞ্চলে ১৭২ জন আক্রান্ত ও ছয়জনের মৃত্যু হয়েছে। ভেনেতো অঞ্চলে ৩২ জন আক্রান্ত ও একজন প্রাণ হারিয়েছেন। এ ছাড়া পিওমন্তে অঞ্চলে ছয়জন, লাছিও অঞ্চলে তিনজন, এমিলা রোমানিয়া অঞ্চলে ১৮ জন আক্রান্ত হয়েছেন।

ইতিমধ্যে করোনাভাইরাস মোকাবিলায় ইতালি সরকার বিভিন্ন জররি পদক্ষেপ গ্রহণ করেছে।সোমবার থেকে ইতালির লোম্বারদিয়া, ভেনেতো, পিওমন্তে ও ভেনেছিয়া অঞ্চলে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার।

বন্ধ ঘোষণা করা হয়েছে ইতালির ভেনিস উৎসব। এ ছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ রয়েছে।

তবে ইতালির সরকার আতঙ্কিত না হয়ে সবাইকে সাবধানে চলাচল করতে বলেছে। আক্রান্ত এলাকায় বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে চলাচল করতে নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে দেশটিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এক বিজ্ঞপ্তিতে উত্তর ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্কতার সঙ্গে চলাচল করতে বলেছেন।

উল্লেখ্য, ইতালিতে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে।

 

আরও