করোনাভাইরাস মোকাবিলায় প্রস্তুতিতে ঘাটতি নেই : কাদের

করোনাভাইরাস মোকাবিলায় প্রস্তুতিতে সরকারের কোনো ঘাটতি নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশেরও এখন সর্বোচ্চ সতর্কতা প্রয়োজন এবং সরকারপ্রধান খুব সিরিয়াসলি বিষয়টি দেখছেন। সতর্কতা পালনে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। বিষয়টি আরও সতর্কভাবে মোকাবিলায় বিভিন্নভাবে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সরকারের পক্ষ থেকে প্রস্তুতির কোনো ঘাটতি নেই।

তিনি বলেন, আমরা জানি আমরা আক্রান্ত হতে পারি, এমন আশঙ্কা অনেক বেশি। সে হিসেবে আমাদের প্রস্তুতি আছে এবং আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিতে শুরু করেছি।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী করোনাভাইরাসে আক্রান্তের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, আমি বিয়ষটা শুনেছি, এর সত্যতা কতটা এবং এ ব্যাপারে শিওর হওয়ার বিষয় রয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যাক বিষয়টি কী। তবে নিশ্চিত হওয়ার আগে মন্তব্য করা ঠিক হবে না।

করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে শঙ্কার বিষয়ে তিনি বলেন, সমস্যাটা পেন্ডিমিক পর্যায়ে চলে গেছে, প্রায় ৩২টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। নতুন নতুন দেশও আক্রান্ত হচ্ছে এবং জাতিসংঘ থেকে মহাবিপদের কথা বলা হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিষয়টি নিয়ে সতর্কতা জারি করেছে।

উৎপত্তিস্থল যেখানে চায়না, সেখানে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। পার্শ্ববর্তী দেশ নেপালেও করোনাভাইরাসের সন্ধান পাওয়া গেছে এবং সেখানে আক্রান্তের খবর আমরা জানি।

 

আরও