সর্বশেষ

নিজেদের সমস্যা দ্রুত মিটিয়ে ফেলুন : ভারতকে কাদের

 দিল্লির চলমান অরাজক পরিস্থিতি সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহনমন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের দিল্লি শহরে একটা অভ্যন্তরীণ সংকট চলছে। এ কথা সত্য পাশের ঘরে আগুন লাগলে সেই আগুনের আচ প্রতিবেশীর ঘরেও আসে। ভারত আমাদের বিশ্বস্ত বন্ধু। ভারতের সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক। আমরা ভারত সরকারকে বলব, দিল্লিতে যে সংকট চলছে, রক্তপাত আর না বাড়িয়ে, তাদের নিজেদের সমস্যা নিজেরা দ্রুত মিটিয়ে নেবেন।

শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর হাতিরপুলে ফিকামলি সেন্টারে শহীদ সেলিম-দেলোয়ারের স্মরণে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। শহীদ দেলোয়ার সেলিম স্মৃতি পরিষদ আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন স্মৃতি পরিষদের সভাপতি ড. আবদুল ওয়াদুদ। বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেনিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

ওবায়দুল কাদের বলেন, ভারত আমাদের পরম বন্ধু। ৭১ সালে রক্তের অক্ষরে রচিত বন্ধু বিসর্জন দিতে পারি না। বাংলাদেশের মুজিববর্ষের উৎসবে তাদের না রাখলে এটা হবে অকৃতজ্ঞতা। দুঃসময়ের বন্ধুদের বাদ দিয়ে আমরা মুজিববর্ষ পালন করতে পারি না।

তিনি বলেন, আপনারা আমাদের পার্টি এবং শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিয়ে দুই মেয়রকে বিজয়ী করেছেন। আপনারা ধৈর্য ধরে অপেক্ষা করবেন আমরা দুজন পরিচ্ছন্ন ভাবমূর্তির মেয়র আপনাদের উপহার দিয়েছি। জনগণের সেবা করার জন্য দুর্নীতিবাজ সন্ত্রাসীকে মনোনয়ন দেয়া হয়নি। সাধারণ মানুষ তাদের বিভিন্ন সেবা পাবে এবং সেবামূলক কাজ রাস্তাঘাট বিদ্যুৎ-গ্যাস যে সমস্যাগুলো আছে এই সমস্যাগুলো সমাধান করবে তারা। ডেঙ্গু মশার কারণে গত বছর আমাদের কিছুদিন অশান্তিতে পোহাতে হয়েছে। এবার তাদের শপথ গ্রহণের সময় শেখ হাসিনা বলে দিয়েছেন এই ভোট যেন মশা খেয়ে না ফেলে এবং এটা তাদের স্মরণ করিয়ে দিয়েছেন। এখন থেকে ডেঙ্গু মশার উপদ্রব হতে পারে, এখন থেকে ঘরে ঘরে প্রস্তুতি নিতে হবে। নিজেরা প্রস্তুত হতে হবে জনগণকে প্রস্তুত করতে হবে।

 

আরও