সর্বশেষ

ক্লাসেনের সেঞ্চুরিতে অসিদের বিপক্ষে লড়াকু সংগ্রহ প্রোটিয়াদের

টি-টোয়েন্টিতে একটি ম্যাচ জিতলেও অস্ট্রেলিয়ার কাছে শোচনীয়ভাবে সিরিজ খুইয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে, ওয়ানডে সিরিজের শুরুতে ভালোই লড়াই করার ইঙ্গিত দিচ্ছে স্বাগতিকরা। পার্লের বোল্যান্ড পার্কে টস জিতে ব্যাট করতে নেমে সফরকারী অস্ট্রেলিয়ার সামনে ৭ উইকেট হারিয়ে ২৯২ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়ে দেয় প্রোটিয়ারা।

হেনরিক্স ক্লাসেনের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করেই মূলতঃ অসিদের সামনে বিশাল এই স্কোর দাঁড় করাতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। ১১৪ বলে ১২৩ রানে অপরাজিত থাকেন হেনরিক্স ক্লাসেন। ৭টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মারে ইনিংসটি সাজিয়েছেন তিনি।

১০৬ বল মোকাবেলা করে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন ক্লাসেন। ১৫তম ম্যাচে এসে তিন অংকের দেখা পেলেন তিনি।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি কক। শুরুতেই জানেমান মালান ইনিংসের প্রথম বলেই কোনো রান না করে আউট হয়ে যান। কুইন্টন ডি কক আউট হন ১৫ রান করে। টেম্বা বাভুমা ২৬ রান করে বোল্ড হয়ে যান প্যাট কামিন্সের বলে।

কাইল ভেরেনি ৬৪ বল খেলে আউট হয়ে যান ৪৮ রান করে। এরপরই হেনরিক্স ক্লাসেন এবং ডেভিড মিলার জুটি বাধেন। এই জুটিতে যোগ হলো ১৪৯ রান। ৪ উইকেটে ১২৬ রান থেকে ২৭৫ রান পর্যন্ত স্কোরকে নিয়ে যান এই দুজন। এ সময় ৭০ বলে ৬৪ রান করে আউট হন ডেভিড মিলার।

আন্দিল পেহলুকাইয়ো ২ বলে কোনো রান না করেই রান আউট হয়ে যান। কেশব মাহারাজ ২ রান করে আউট হন। অ্যানরিখ নর্তজে ১ রান করে অপরাজিত থাকেন।

প্যাট কামিন্স সর্বোচ্চ ৩ উইকেট নেন। মিচেল স্টার্ক নেন ২ উইকেট। জস হ্যাজলউড ১ উইকেট নেন।

আরও