এবার করোনায় আক্রান্ত তিন ফুটবলার

ক্রমেই ভয়ংকর হয়ে উঠছে করোনাভাইরাস। চীনের হুবেই প্রদেশ থেকে শুরু হয়ে এখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে ধীরে ধীরে। আক্রান্তের সংখ্যা বাড়ছে, বাড়ছে মৃতের সংখ্যাও।

তবে এতদিন পর্যন্ত কোনো খেলোয়াড়ের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি সেভাবে। এবার সেটাও শোনা যাচ্ছে। ইতালিতে তিনজন ফুটবলারের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে।

আক্রান্ত তিন ফুটবলার তুসকান অঞ্চলের ইউএস পিয়ানি ক্লাবের হয়ে খেলেন। ওই ক্লাবের একজন কোচিং স্টাফেরও করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাদের নাম প্রকাশ করেনি ক্লাব কর্তৃপক্ষ।

করোনার প্রকোপে রোনালদোর দল জুভেন্টাসসহ ইতালিয়ান সিরিআর ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের ছুটি দিয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের বাড়িতেই থাকার পরামর্শ দেয়া হয়েছে। এতে করে সিরিআর সূচিতেও ব্যাপক পরিবর্তন আনতে হচ্ছে।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশেই প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই চীনের বিভিন্ন স্থানসহ বিশ্বের ৬০টিরও বেশি দেশে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

চীনের বাইরে ১০টি দেশে করোনায় মৃত্যুর ঘটনা ঘটেছে। এর মধ্যে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে ইরানে এবং ৩০ জনের বেশি মারা গেছে ইতালিতে।

বিশ্বব্যাপী প্রায় ৯০ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩ হাজার ৫৩ জন। প্রথমদিকে চীনের ভেতরেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়লেও এখন চীনের বাইরে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

 

আরও