সর্বশেষ

ভারতে সাম্প্রদায়িক নিপীড়নের প্রতিবাদে টরন্টোয় মানববন্ধন

নতুনদেশ ডটকম:ভারতের নতুন নাগরিকত্ব আইনের প্রতিবাদকে ঘিরে নজিরবিহীন নিপীড়ন এবং নির্যাতনের প্রতিবাদে  টরন্টোয় বসবাসরত বাংলাদেশিরা মানববন্ধন করেছে। দলমত নির্বিশেষে  বাংলাদেশিরা এই মানব বন্ধনে অংশ নেন এবং ভারতে রাষ্ট্রীয় মদদে  মুসলমান ধর্মাবলম্বীসহ নাগরিকদের উপর নির্যাতন বন্ধের দাবি জানান।

ডেনফোর্থের নিশিথা ফ্রেশ ফডস সংলগ্নস্থানে লালাবাদ এসোসিয়েশন অব টরন্টো, কানাডা এই মানববন্ধনের আয়োজন করলেও সামগ্রিকভাবে বাংলাদেশিরা এই কর্মসূচীতে অংশ নেন। মানববন্ধনে অংশগ্রহনকারীরা ভারতে সাম্প্রদায়িক হামলা অবিলম্বে বন্ধ এবং বিতর্কিত নাগরিকত্ব আইন বাতিলের দাবি জানান।

এ প্রসঙ্গে জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টোর সভাপতি দেবব্রত দে তমাল নতুনদেশকে বলেন, বিশ্বের কোনো একটি প্রান্তে মানুষ রাষ্ট্রীয় নিপীড়নের হলে কোনো বিবেকবান মানুষই চুপ থাকতে পারে না। বিবেকের তাড়নায় আমরা ভারতে  সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ করতে এই কর্মসূচীর আয়োজন করেছি।

টরন্টোর সাংস্কৃতিক সংগঠক এবং আবৃত্তিকার আহমেদ হোসেন এ প্রসঙ্গে বলেন, যে কোনো অন্যায় অবিচারের বিরুদ্ধেই টরন্টোর সাংস্কৃতিক কর্মীসহ সাধারন মানুষ প্রতিবাদ জানিয়েছে। এই কর্মসূচী তারই ধারাবাহিকতা মাত্র। তিনি বলেন, ভারতের মানবতা আক্রান্ত হচ্ছে, সেই মানবতাবাদী, বিবেকসম্পন্ন কোনো মানুষই চুপ থাকতে পারে না। তিনি ভারতে নিপীড়ন বন্ধের দাবি জানান।

 

 

আরও