শাবির পরীক্ষাগারে দুই শিক্ষার্থী দগ্ধ

 সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পরীক্ষাগারে (ল্যাবরেটরি) কাজ করার সময় কেমিকেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের দুই শিক্ষার্থী দগ্ধ হয়েছেন। এতে তাদের শরীরের প্রায় ১৮-২০ শতাংশ অংশ পুড়ে গেছে বলে জানা যায়। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের গবেষণাগারে এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধ হওয়া দুই শিক্ষার্থী হলেন- সিইপি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল নাসিম এবং একই বর্ষের ছাত্র তাহমিদুল করিম। আহত দুইজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকায় নেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার দুপুরে বিভাগের পরীক্ষাগারে থিসিসের কাজ করার সময় ওটোক্ল্যাভ মেশিন থেকে গরম পানি ছিটকে পড়ে তাদের শরীরে। এসময় তাদের শরীরের কিছু অংশ ঝলসে যায়। এসময় তাদের একজনের হাত এবং অন্যজনের পাকস্থলির নিচের অংশ ও দুই হাত পুড়ে যায়।

এ বিষয়ে বিভাগের প্রধান অধ্যাপক ড. আবু ইউসুফ বলেন, শিক্ষার্থীরা এখন আশংকামুক্ত রয়েছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় নেওয়া হচ্ছে।

 

আরও