আমলার ছেলে করোনায় আক্রান্ত, সিল করা হল ঘর, নবান্নকে জীবাণুমুক্ত করার কাজ শুরু

 নবান্নকে জীবাণু মুক্ত করার কাজ (Disinfection) শুরু হল। নবান্নের বিভিন্ন তলায় ও লিফটকে জীবাণু মুক্ত করার কাজ শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে নবান্নের ওই আমলার ঘর। নবান্নের ষষ্ঠ তলায় ৫১১ নম্বর ঘরে বসতেন তিনি। মঙ্গলবার রিপোর্ট আসতে দেখা যায়, তাঁর ছেলে COVID-19 ভাইরাসে আক্রান্ত। কলকাতায় প্রথম করোনা আক্রান্ত লন্ডন ফেরত ওই কিশোর।

নবান্ন সূত্রে খবর, ১৪ তলা থেকে প্রতিটি তলা প্রথমে জীবাণুনাশক রাসায়নিক ও তারপর ফিনাইল দিয়ে পরিষ্কার করা হচ্ছে। লিফটের ফ্লোর, বিভিন্ন দরজার হাতলও একইভাবে পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। ৪টি দল পৃথকভাবে নবান্নকে জীবাণুমুক্ত করার কাজ করছে।

উল্লেখ্য, নবান্নের ওই আমলার ১৮ বছরের ছেলের শরীরে নোভেল করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। রবিবার আগে লন্ডন থেকে ফেরেন তাঁর ছেলে। বিমানবন্দরে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়েছিল। কিন্তু সংক্রমণ ধরা পড়েনি। লন্ডনে একটি পার্টিতে যোগ দিয়েছিল ওই যুবক। জানতে পারেন, ওই পার্টির কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এরপরই ওই কিশোরকে বেলেঘাটা হাসপাতালে পাঠায় বাড়ির লোকজন। পরীক্ষায় তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলে। এরপরই তাঁকে বেলেঘাটা আইডি আইসোলেশনে পাঠানো হয়। একইসঙ্গে গাড়িচালক সহ বাড়ির লোককে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

 

আরও