করোনার সঠিক পরিস্থিতি সরকার প্রকাশ করছে না : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আমরা বারবার বলে এসেছি, করোনার পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ কিন্তু সরকার প্রকৃত পরিস্থিতি জানাচ্ছে না। প্রকৃত তথ্য না জানানোর কারণে পরিস্থিতি জটিল থেকে আরও জটিলতম বলে মনে হচ্ছে। কারণ করোনা রোগী শনাক্তের জন্য যে পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষা সেটি নেই। হাসপাতালে আইসোলেশনের কোনো ব্যবস্থা নেই এবং করোনা রোগী শনাক্ত করে তার চিকিৎসার জন্য যথাযথ চিকিৎসকদের প্রশিক্ষণ ও নার্স যারা আছেন তাদেরও কোন প্রস্তুতি নেই।

বুধবার দুপুরে রাজধানীর বেইলি রোডে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের পূর্বে তিনি একথা বলেন।

সারাদেশে কতসংখ্যক করোনা রোগী আছে এর সঠিক তথ্য সরকার তুলে ধরছে না অভিযোগ করে রিজভী বলেন, সারা বিশ্বব্যাপী এটাকে মোকাবিলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় বাংলাদেশ কিছুই করতে পারেনি। বরং পরিস্থিতি ভেতরে ভেতরে কত জটিল রূপ ধারণ করেছে সেটা আমরা কেউ বুঝতে পারছি না। কারণ সরকার এ বিষয়ে প্রয়োজনে কোনো ব্যবস্থা ও পদক্ষেপ কিছুই গ্রহণ করেননি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, জাসাসের সহ-সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুনসহ জাসাসের বিভিন্ন পর্যায়ের নেতারা।

 

আরও