সর্বশেষ

চুনারুঘাটের সব গ্রামীণ সড়কে সৌরবাতি

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সব গ্রামীণ সড়ক ও হাটবাজারে বসানো হচ্ছে সৌরবাতি। পাশাপাশি পুরো উপজেলা বিদ্যুতের আওতায় আনা হচ্ছে, আগামী জুনে যার ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলার সব গ্রাম সৌরবাতির আলোতে আলোকিত। অজপাড়াগাঁয়ের সড়ক ও হাটবাজারেও জ্বলছে সৌরবাতি। ইতিমধ্যে উপজেলার বিভিন্ন গ্রামীণ সড়কে প্রায় ৬০০টি সৌরবাতি লাগানো হয়েছে। ছোটবড় প্রায় ৩০টি হাটবাজার আলোকিত হয়েছে সৌরবাতিতে। মসজিদ-মন্দিরের সামনেও বসেছে সৌরবাতি।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন দাশ বলেন, গ্রামীণ রাস্তায় আরও ২০০টি সৌরবাতি লাগানো হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দিতে চান। এরই ধারাবাহিকতায় মুজিববর্ষে চুনারুঘাট উপজেলার শতভাগ বিদ্যুতায়ন হবে। একই সঙ্গে গ্রামের মানুষকে শহরের সুবিধা দিতে আমরা গ্রামের প্রতিটি সড়কে সৌরবাতি স্থাপন করছি। প্রতিটি হাটবাজার, মসজিদ ও মন্দিরের সামনে লাগানো হয়েছে সৌরবাতি। এছাড়া নির্মাণ করা হচ্ছে ১৪টি কালভার্ট ও গ্রামীণ রাস্তা। সেই সঙ্গে ঘরবিহীনদের ঘর তৈরি করে দিচ্ছি।

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার আবুল কাশেম বলেন, ইতিমধ্যে চুনারুঘাট উপজেলার ৯৮ ভাগ বিদ্যুতের আওতায় এসেছে। বাকি ২ ভাগ কাজ দ্রুত শেষ করলেই পুরো উপজেলা বিদ্যুতের আওতায় আসবে, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করবেন।

 

আরও