সর্বশেষ

করোনা রোগী রাখার চুক্তির খবরে উত্তরায় হাসপাতাল ঘেরাও

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের কোয়ারেন্টাইন ও আইসোলেশনে রেখে চিকিৎসা দিতে চুক্তিবদ্ধ হওয়ার খবরে রাজধানীর উত্তরায় অবস্থিত রিজেন্ট নামের একটি বেসরকারি হাসপাতাল ঘেরাও করেছে স্থানীয় এলাকাবাসী।

গতকাল রোববার সন্ধ্যায় হাসপাতালটির আশেপাশের মানুষ ক্ষিপ্ত হয়ে রাস্তার দুপাশে ব্যারিকেড দিয়ে হাসপাতালটি ঘেরাও করে। এ সময় তারা করে বিক্ষোভ শুরু করেন। এই ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসীর দাবি, আবাসিক এলাকায় গড়ে তোলা এ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের তারা চিকিৎসা দিতে দেবেন না। তাদের অভিযোগ হাসপাতালটিতে গ্রাম থেকে রোগী এনে চিকিৎসার নামে অর্থ হাতিয়ে নেয়। এ ছাড়া সামান্য হাত ভাঙার কারণে হাসপাতালটিতে গেলেও আইসিইউতে ঢুকিয়ে মোটা অঙ্কের বিল ধরিয়ে দেওয়া হয়।

উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তপন চন্দ্র সাহা বলেন, করোনা রোগী এই ক্লিনিকে চিকিৎসা দেওয়া হবে এমন গুজবে এলাকার লোকজন জড়ো হয়েছিল। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরে বিষয়টি অবহিত করা হবে। আমরা কল্যাণ সমিতির নেতাদের বলেছি- সবাইকে শান্ত থাকতে।

পুলিশের আশ্বাসে এলাকাবাসী শান্ত হন। তারা ঘেরাও কর্মসূচি আপাতত প্রত্যাহার করে নিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ পুনরায় রোগী রাখার চেষ্টা করলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান এলাকাবাসী।

উত্তরার ১১ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডে অবস্থিত রিজেন্ট হাসপাতাল। গত শনিবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কক্ষে রিজেন্ট হাসপাতালের পক্ষে এই সমঝোতা চুক্তিতে সাক্ষর করেন প্রতিষ্ঠানটির পরিচালক মোহাম্মদ শাহেদ।

 

আরও