করোনাভাইরাস নিয়ে ভয় পাবেন না : রওশন

 বিশ্বব্যাপী করোনাভাইরাসের বিস্তারের বিষয়ে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, করোনাভাইরাস নিয়ে ভয় পাবেন না, আতঙ্কিত হবেন না। ভয়ের পরিবর্তে মানুষ যদি সচেতন থাকে এবং স্বাস্থ্যবিষয়ক নির্দেশনা মেনে চলে, তাহলে করোনাভাইরাস প্রতিরোধ করা কঠিন কিছু নয়। এটা এমন এক পরিস্থিতি যাতে আতঙ্কিত হওয়া উচিত নয় বরং সচেতন হওয়া প্রয়োজন। করোনাসহ যেকোনো সংক্রামক ব্যাধি প্রতিরোধে বাংলাদেশের মানুষের স্বাস্থ্য আছে।

সোমবার (২৫ মার্চ) গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ সব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, শুধু করোনাভাইরাস নয়, যেকোনো সংক্রামক ব্যাধি প্রতিরোধে বাংলাদেশের মানুষের সাহস আছে। এ ক্ষেত্রে করোনাভাইরাস মোকাবিলা ও প্রতিরোধের বিষয়টিকে একটি সফল স্বাস্থ্য আন্দোলনে রূপ দেয়ার কৌশল ও উপলক্ষ্য হিসেবে নেয়া যেতে পারে।

বিরোধীদলীয় নেতা বলেন, কোভিড-১৯ ভাইরাস অতি দ্রুত গতিতে ছড়িয়ে পড়ার মধ্য দিয়ে তা বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাপকাঠিতে করোনা সংক্রমণের যে চারটি স্তরের কথা বলা হয়েছে, বাংলাদেশ এর তৃতীয় স্তরে প্রবেশ করেছ। চতুর্থ স্তরটি হলো ব্যপক সংক্রমণ ও ব্যপক মৃত্যু। ঘন জনবসতি, দুর্বল প্রাতিষ্ঠানিক ব্যবস্থা এবং সচেতনহীনতায় বাংলাদেশ এখন প্রচণ্ড ঝুঁকির মুখে। জাতির এ মহাবিপদের মুহূর্তে দুর্যোগ মোকাবিলায় পারস্পরিক দোষারোপ না করে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

এ ক্ষেত্রে জাতীয় পার্টি তথা বিরোধীদলের পক্ষ থেকে সরকারকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

 

আরও