৯ মাসের শিশুসহ একই পরিবারের ৫ সদস্য করোনায় আক্রান্ত

 পশ্চিমবঙ্গে একই পরিবারের পাঁচ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে তিনজনই শিশু। শুক্রবার ওই পরিবারের সদস্যদের করোনোয় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ঊর্ধ্বতন এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, এ নিয়ে পশ্চিমবঙ্গে ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত একই পরিবারের ওই পাঁচ সদস্যের মধ্যে ৯ মাস বয়সী এক শিশু রয়েছে।

এছাড়া ওই পরিবারের ৬ বছর বয়সী এক মেয়ে শিশু এবং ১১ বছর বয়সী এক মেয়ে শিশুও করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে ওই পরিবারে করোনায় আক্রান্ত বাকি দুই নারীর বয়স ২৭ এবং ৪৫।

২৭ বছর বয়সী ওই নারী সম্প্রতি যুক্তরাজ্যফেরত এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। বিদেশ ফেরত ওই ব্যক্তির করোনা পজেটিভ ধরা পড়েছে বলে এক স্বাস্থ্য কর্মকর্তা নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা জানিয়েছেন, ওই নারী পশ্চিমবঙ্গের নদিয়া এলাকার হলেও তিনি উত্তরাখন্ডে বসবাস করেন। অপরদিকে, বিদেশফেরত ওই ব্যক্তি যুক্তরাজ্যে পড়াশুনার জন্য গিয়েছিলেন। সম্প্রতি দেশে ফেরার পর তাকে নয়াদিল্লিতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

কিন্তু ওই ব্যক্তি সঠিকভাবে কোয়ারেন্টাইন পালন না করে তেহাট্টায় একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। ওই ব্যক্তির সংস্পর্শে আসা নারী বর্তমানে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

আরও