ভারতে প্রথম, ২৪ ঘন্টায় আক্রান্ত ২২৭ জন

দেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার একদিনে করোনা আক্রান্তের সংখ্যার বৃদ্ধি হল রেকর্ড হারে। গত ২৪ ঘন্টায় নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ২২৭ জন। এই প্রথম দেশে ২৪ ঘন্টায় এতজনের আক্রান্ত হওয়ার খবর সামনে এল।

যারফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৫১। এরমধ্যে সেরে উঠেছেন ১০২ জন ব্যক্তি। মারা গিয়েছেন ৩২ জন।

প্রসঙ্গত, আক্রান্তের সংখ্যা বাড়লেও, লকডাউন ২১ দিনের বেশি করার দাবিকে ফুঁৎকারে উড়িয়ে দিয়েছে কেন্দ্র সরকার। জানানো হয়েছে লকডাউন ২১ দিনের থেকে বাড়ানোর বিষয়টি ভিত্তিহীন।

অন্যদিকে সোমবার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয়েছে ভারতে করোনার সংক্রমণ লোকাল ট্রান্সমিশন পর্যায়ে রয়েছে। তবে আপাতত বড় পর্যায়ের কমিউনিটি ট্রান্সমিশন হয়নি এবং একটা নির্দিষ্ট পর্যায়ের ট্রান্সমিশন হয়েছে বলে উল্লেখ করা হয়েছে, যদিও সেটা সীমিত।

স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে সচিব লাভ আগরওয়াল বলেন, এখনও পর্যন্ত আমরা কমিউনিটি শব্দটা ব্যবহার করছি না। কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে কিনা, তা এখনও খতিয়ে দেখা হচ্ছে।

দেশের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ ছড়িয়েছে। ২১৫ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণের নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে কেরল। সোমবার সকাল পর্যন্ত কেরলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০২ জন।

এছাড়াও তামিলনাড়ুতে ৫০, তেলেঙ্গানা ৭০, উত্তরপ্রদেশে ৭২ উত্তরাখণ্ডে ৭, আন্দামানে ১০ অন্ধ্রপ্রদেশে ২১, বিহারে ২৫, চণ্ডীগড়ে ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এদিকে পশ্চিমবঙ্গে করোনার বলি আরও ১। বিশেষ চিকিৎসা চলাকালীন উত্তরবঙ্গ মেডিকেলে রবিবার রাতেই মৃত্যু হল এক মহিলার। এর ফলে রাজ্য করোনা আক্রান্ত হয়ে মৃত বেড়ে ২ জন।

 

আরও