ঝালকাঠিতে বেদে সম্প্রদায়ের মাঝে ত্রাণ দিলেন ডিসি

ঝালকাঠিতে কর্মহীন ও বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

বুধবার (১ এপ্রিল) রাতে বেদে সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন তিনি। সামাজিক নিরাপত্তার দূরত্ব বজায় রেখে এ ত্রাণ বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এতে উপার্জনহীন হয়ে পড়েন বেদে সম্প্রদায়ের লোকজন।

ঝালকাঠির সুতালড়ি পুলিশ লাইনের পেছনের বেদে পল্লীর সরদার মো. আ. রহিম জানান, আমরা যারা সাপ খেলা দেখিয়ে নৌকায় করে জীবনযাপন করি তাদের অবস্থানের ঠিক নেই। তাই সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা বাইরে বের হতে না পারায় উপার্জনও বন্ধ রয়েছে। ডিসি স্যার (জেলা প্রশাসক) আমাদের মাঝে এমন দুর্যোগ সময়ে ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞ।

নলছিটি পৌর এলাকার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আ. কুদ্দুস মোল্লা জানান, নলছিটি লঞ্চ ও ফেরি ঘাট এলাকায় মানতা (বেদে) সম্প্রদায়ের শতাধিক বাসিন্দা রয়েছে। তাদের কেউই এখন উপার্জন করতে পারছে না। জেলা প্রশাসকের (ডিসি স্যারের) নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার আমাদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসন জনসাধারণকে কঠোর নির্দেশ দিয়েছে। ঘরের বাইরে প্রয়োজন ছাড়া কেউ বের হলে তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়া হচ্ছে। ঝালকাঠি জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সাড়ে সাত হাজার হতদরিদ্র পরিবারের তালিকা করা হয়েছে। তাদেরকে ৭৫ মেট্রিকটন চাল, ডাল এবং সাড়ে আট লাখ টাকা বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

 

আরও