সাংবাদিককে মারধর করায় রাজশাহীতে এএসআই ক্লোজড

 রাজশাহীতে রুবেল ইসলাম নামে এক সাংবাদিককে মারধর করেছেন পুলিশের এএসআই। শনিবার বিকালে রাজশাহী মহানগরীর বুধপাড়ায় তার বাড়ির সামনেই এ ঘটনা ঘটে। ঘটনার পর অভিযুক্ত এএসআই মো. আরিফকে প্রত্যাহার করা হয়েছে। তিনি নগরীর উপকণ্ঠ কাটাখালী পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন।

রুবেল সংবাদভিত্তিক বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রাজশাহীর ক্যামেরাপারসন। সন্ধ্যায় তিনি রাজশাহী মহানগর পুলিশের উপকমিশনার (পূর্ব) বরাবর লিখিত অভিযোগ করেছেন।

রুবেল জানান, বিকালে পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্যে তিনি মোটরসাইকেল নিয়ে বাসা থেকে বের হন। এসময় বাড়ির সামনের মোড়ে একদল পুলিশ জনসমাগম ঠেকাতে অভিযান চালাচ্ছিল। রুবেল সেদিকে গেলে এএসআই আরিফ জানতে চান তিনি কেন মোটরসাইকেল নিয়ে বেরিয়েছেন। রুবেল নিজের পরিচয় দিলে এএসআই তার ওপর চড়াও হন এবং সাংবাদিকদের সম্পর্কে কটুক্তি করেন। বাড়ি থেকে মাত্র ৩০ গজের মধ্যেই রুবেলকে বেধড়ক লাঠিপেটা করে পুলিশের গাড়িতে তোলার চেষ্টা করা হয়। পরিবারের সদস্যরা ছুটে এসে তাকে রক্ষা করেন।

ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার দাবি জানিয়েছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মামুন-অর-রশিদ, কার্যনির্বাহী কমিটির সদস্য আনু মোস্তফা, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান এবং রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান পাপ্পু ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান শ্যামলসহ অন্য সাংবাদিকরা।

 

আরও