দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী এ ভাইরাসের থাবায় মোট ১৩ জন মারা গেলেন। এছাড়া নতুন করে রেকর্ড সংখ্যক ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১১৭ জন। একসঙ্গে এতজনের করোনায় আক্রান্তের খবর দেশে এটাই প্রথম।

সোমবার দুপুরে রাজধানীর মহাখালীস্থ বিসিপিএস ভবনের সম্মেলন কক্ষে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সাথে করোনাভাইরাস নিয়ে জরুরি সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় একটি জাতীয় কমিটির গঠন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমাকে জাতীয় কমিটির চেয়ারম্যান করা হয়েছে। কিন্তু কখন কারখানা খুলবে, মসজিদ খোলা থাকবে কি না- এসব বিষয়ে জাতীয় কমিটির সঙ্গে আলোচনা হয় না। স্বাস্থ্য বিষয় ছাড়া আমার সঙ্গে কোনো কিছু আলোচনা হয় না। আমি সাংবাদিকদের জবাব দিতে পারি না।

পোশাক কারখানা খোলা রাখা প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, বিজিএমইএ, বিকেএমইএ বিষয়গুলো দেখবে। আমরা যদি ইচ্ছে করে সংক্রমণ বাড়াই, সেটা তো বলতে হবে। আগামীতে যাতে এমনটা না হয় সেটা খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, মানিকগঞ্জে একটি মাদ্রাসায় একসঙ্গে ২৮ জন ওঠাবসা করেছিল। তাদের কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সব জায়গায় এভাবে ছড়িয়ে পড়লে হাসপাতালে জায়গা দিতে পারবো না। এটা তো রোগ সেটা বুঝতে হবে। রোগ কাউকে ছাড়বে না।

এর আগে রোবাবর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যু হয়। এছাড়া নতুন করে ১৮ জন আক্রান্ত হন।

রোববার করোনাভাইরাস নিয়ে সর্বশেষ পরিস্থিতি জানাতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

 

আরও