ফরিদপুরে একদিনে জ্বর-শ্বাসকষ্টে দুজনের মৃত্যু

জ্বর, শ্বাসকষ্ট ও লিভারের সমস্যা নিয়ে ফরিদপুরে আরেক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার (০৬ মার্চ) সকালে জেলার ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের রায়পাড়া গ্রামে নিজ বাড়িতে অসুস্থ অবস্থায় মারা যান বৃদ্ধ সালাম মাতব্বর (৭০)।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহসিন উদ্দিন বলেন, জ্বর, শাসকষ্ট এবং লিভারের সমস্যা নিয়ে ওই বৃদ্ধ কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। সোমবার সকালে তিনি মারা গেলে আমরা খবর পেয়ে তার নমুনা নিয়ে পরীক্ষার জন্য ঢাকায় পাঠিয়েছি। রিপোর্ট এলে আমরা নিশ্চিত হতে পারব করোনায় নাকি স্বাভাবিক মৃত্যু।

প্রসঙ্গত, কিছুদিন আগে মৃত ব্যক্তির পাশের বাড়িতে মালয়েশিয়া থেকে দুই ব্যক্তি এসেছেন। তারা হোম কোয়ারেন্টাইনে ছিলেন না।

এদিকে জ্বর, কিডনি ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি গত ৪ এপ্রিল শারীরিক অসুস্থতা বোধ করলে ফমেকে ভর্তি হন। মৃত আবু শেখ (৭০) ফরিদপুরের মধুখালী উপজেলার চরমুরারদিয়া গ্রামের মৃত হাতেম শেখের ছেলে। তিনি সোমবার (০৬ এপ্রিল) সকাল ৯টার দিকে মারা যান।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, সোমবার সকাল ৯টার দিকে আবু শেখ নামের ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি কিডনি, জ্বর-নিউমোনিয়ায় ভুগছিলেন। তার নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

তবে মৃত ব্যক্তির মরদেহ পৃথকভাবে রাখা হয়েছে এবং তার দাফনের বিষয়ে সরকারি আদেশ অনুযায়ী নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান ডা. সাইফুল ইসলাম।

 

আরও