করোনা ভাইরাস আপডেট- আই,সি,ইউ-তে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

বৃটিশ প্রধানমন্ত্রীর ডাউনিং স্ট্রিটের দপ্তর থেকে জানানো হয়েছে যে, করোনা ভাইরাসে আক্রান্ত প্রধানমন্ত্রী বরিস জনসনকে ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আই,সি,ইউ) স্থানান্তর করা হয়েছে। উল্লেখ্য যে, প্রধানমন্ত্রী বরিস জনসন প্রায় সপ্তাহখানেক পূর্বে করোনা ভাইরাসে আক্রান্ত হন। 

১০ নাম্বার ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র জানান, “প্রধানমন্ত্রীর করোনা ভাইরাসের লক্ষণগুলো আরো গুরুতর হওয়ায় রবিবার সন্ধ্যা থেকে তাঁকে লন্ডনের সেন্ট থমাস হসপিটালে ভর্তি করা হয়।” ঐ মুখপাত্র আরো জানান, “আজ (সোমবার) দুপুরের পর থেকে প্রধানমন্ত্রীর অবস্থার অবনতি হলে তাঁকে আই,সি,ইউ-তে স্থানান্তর করা হয়।” তিনি আরো বলেন যে, প্রধানমন্ত্রীকে খুবই উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে এবং এব্যাপারে তিনি হাসপাতালের সবাইকে কঠোর পরিশ্রম ও ত্যাগের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
প্রধানমন্ত্রী বরিস জনসন তার অবর্তমানে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাবকে প্রয়োজনে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের ব্যাপারে নির্দেশনা দিয়েছেন। 
এদিকে চ্যান্সেলর রিশি সুনাক মিস্টার বরিস জনসন ও তাঁর অন্তঃসত্ত্বা বান্ধবী কেরী সাইমন্ডের প্রতি সমবেদনা প্রকাশ করে বলেন, “প্রধানমন্ত্রী আরো শক্তিশালী হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন।”
লেবার পার্টির নেতা স্যার কের স্ট্যারমার এটিকে “অত্যন্ত বেদনাদায়ক সংবাদ’” বলে আখ্যায়িত করেন। তিনি বলেন, “এ চরম দুঃসময়ে প্রধানমন্ত্রী এবং তাঁর পরিবারের প্রতি সমগ্র দেশবাসীর প্রার্থনা এবং শুভকামনা রয়েছে।”
সূত্র- বি,বি,সি

 

আরও