দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১১২

দেশে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ এ আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একদিনেই নতুন করে ১১২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে ১১২ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। নতুন করে ১১২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৩০ জনে।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ১ হাজার ৯৭টি নমুনা পরীক্ষঅ করা হয়েছে। এর মধ্যে ঢাকায় ৬১৮টি ও ঢাকার বাইরে ৪৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা ১১ শতাংশ বেড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত আক্রান্ত ৩৩০ জনের মধ্যে ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। নতুন শনাক্ত হওয়া ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন ও নারী ৪২।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৫৬৭ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৫ হাজার ৯৮১ জনে। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ লাখ ৩০ হাজার ৭৮২ জন।

 

আরও