কুয়েতে আরও ৮৩ আক্রান্ত, মোট ৯৯৩

কুয়েতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৯৯৩। কুয়েতে এখন প্রতিদিন ১১ ঘণ্টার কারফিউ চলছে।

উপসাগরীয় উপকূলের দেশ কুয়েতেপ্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে একজনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্তদের মধ্যে ২৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আজ জানিয়েছেন, শুক্রবার নতুন করে যাদের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে তাদের মধ্যে দুজন যুক্তরাজ্য ভ্রমণ করেছেন এমন ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট।

এছাড়া অপর ৭৭ জন ইতোমধ্যে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসে নিজেরা প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া আরও তিনজনের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হলেও তারা কীভাবে আক্রান্ত হয়েছেন তা জানা যায়নি। এ নিয়ে তদন্ত চলছে।

করোনাভাইরাস প্রতিরোধ ও এর বিস্তার ঠেকাতে বেশ কিছু কঠোর পদক্ষেপ নিয়ে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। তারা আগামী আগস্ট পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে। একই সময়ে বন্ধ ঘোষণা করা হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান।

এছাড়া করোনাভাইরাস মোকাবিলায় প্রতিদিন ১১ ঘণ্টার কারফিউ জারি রয়েছে দেশটিতে।
تعلن #وزارة_الصحة عن تأكيد إصابة 83 حالة جديدة، وتسجيل 12 حالة شفاء بـ #فيروس_كورونا_المستجدّ COVID19 ، ليصبح إجمالي عدد الحالات 993 حالة pic.twitter.com/GHA72G3Huc وزارة الصحة – الكويت (@KUWAIT_MOH) April 10, 2020

আরও