সন্তান জন্ম দিয়ে মা জানলেন তার করোনা পজিটিভ

 সিলেটে সন্তান জন্ম দেওয়ার চারদিন পর মা জানলেন তার করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ। ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশনে রয়েছেন ওই নারী। তবে সুস্থ রয়েছে নবজাতকটি।

সোমবার (১৩ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ভর্তি হওয়া ওই নারীকে প্রথম থেকেই আলাদা কক্ষে রেখে চিকিৎসা ও অস্ত্রোপচার করা হয়েছে। তার রক্তের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় রোববার তাকে ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতাল করোনা ইউনিটের আইসোলেশনে নেওয়া হয়েছে। যে কারণে ওসমানীতে চিকিৎসাধীন অন্য রোগীরা আক্রান্ত হওয়ার সম্ভাবনা নেই।

তিনি আরো বলেন, রোববার হাসপাতালে বিভাগের চার জেলা থেকে আসা ৯১ জনের রক্তের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৯০ জনের নেগেটিভ ও অস্ত্রোপচার হওয়া নারীর করোনা পরিজিভ পাওয়া যায়।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ প্রতিবেদককে বলেন, চারদিন আগে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ওই নারীর সন্তান জন্ম দেন। এরপর তার শারীরিক লক্ষণ দেখে করোনা ভাইরাস পরীক্ষার জন্য রক্তের নমুনা নেওয়া হয়।

রোববার (১২ এপ্রিল) পাওয়া রিপোর্টে তার দেহে করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়ে। নবজাতকেরও করোনা টেস্টের জন্য রক্তের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হবে।

সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র এ প্রতিবেদককে বলেন, করোনা আক্রান্ত ওই নারী সুনামগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। ওসমানীর ল্যাবে তার করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট এসেছে তিনি করোনায় আক্রান্ত। তবে তার নবজাতক সুস্থ রয়েছে।

আরও