৪ মন্ত্রীকে বের করে দিতে বললেন আলাল

 করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের কঠোর সমালোচনা করে চারজনকে মন্ত্রিসভা থেকে গলাধাক্কা দিয়ে বের করে দেবার দাবি তুলেছেন বিএনপির যুগ্ম মহাসিচব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। সোমবার (১৩ এপ্রিল) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে হাতধোঁয়ার বেসিন উদ্বোধন করে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই দাবি করেন।

আলাল বলেন, বাংলাদেশে কিছু শিক্ষিত গরু আছে। এই শিক্ষিত গরুগুলো, আমরা বাঁচার জন্য খাই, আর এরা হলো খাওয়ার জন্য বাঁচে। খাওয়ার জন্য যেগুলো বাঁচে সেইগুলোকে এই সমাজ থেকে সুন্দর একটা স্বাস্থ্য গ্রোগ্রামে দাঁড়িয়েও দুঃখের সঙ্গে ক্ষোভের সঙ্গে বলতে চাই, স্বাস্থ্যমন্ত্রী , শ্রম প্রতিমন্ত্রী. বাণিজ্যমন্ত্রী এবং অর্থমন্ত্রী এদেরকে অবিলম্বে গলাধাক্কা দিয়ে মন্ত্রিসভা থেকে বের করে দেয়া হোক।

তিনি বলেন, আমরা সবাই জানি আজকে সারা পৃথিবীটাকে অশান্ত অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে। অদৃশ্য শত্রুর কবলে পড়ে। সেই অদৃশ্য শত্রুকে মোকাবেলা করতে হলে কিছু দৃশ্যমান যেটা দেখা যায় এবং করা যায় সেই জিনিসগুলো পালন করার উদ্যোগ নিতে হবে। জিয়াউর রহমান ফাউন্ডেশন শুধু ত্রাণ বিতরণ নয় জনসচতেনতায়ও কাজ করছে আজকের অনুষ্ঠান তারই বহিঃপ্রকাশ।

তিনি বলেন, আজকে করোনার মুক্তির জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া ঘরে বসে দোয়া করছেন এবং আমাদের দেশনায়ক তারেক রহমান সার্বিক নির্দেশনা দিচ্ছেন সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য। কেননা আজ গোটা বিশ্ব এক অদৃশ্য শক্তির কবলে আটকা।

এখান দিয়ে যারা চলাচল করেন সাধারণ মানুষ শ্রমিক শ্রেণির মানুষ তারা সহজেই এখান থেকে হাত ধুয়ে পরিষ্কার করে যেতে পারবেন।এখন যেটা সবচেয়ে বেশি প্রয়োজন নিজে পরিচ্ছন্ন থাকা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা এবং আল্লাহর কাছে প্রার্থনা করা।

আলাল বলেন, করোনাভাইরাস থেকে প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার হাত ধোয়ার নির্দেশনা দিচ্ছে। সেটা মেনেই জিয়াউর রহমান ফাউন্ডেশন সাধারণ মানুষের হাত ধোয়ার জন্য রাজধানীতে বেসিন স্থাপন করলো এটা নিঃসন্দেহে প্রশসংনীয় উদ্যোগ।

এ সময়ে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের অধ্যাপক মো. মোর্শেদ হাসান খান, প্রকৌশলী মাহবুব আলম, আসাদুজ্জামান চুন্নু, আশরাফ রেজা ফরিদী, উমাশা উমায়ুন মনি চৌধুরী, কামরুল হাসান সাইফুল, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্কাইপিতে বক্তব্য দেন।

 

আরও