শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে উৎসবের আনন্দে মিলিত হব : আইনমন্ত্রী

 নতুন বছরে করোনাভাইরাসকে (কোভিড-১৯) প্রতিরোধ ও নিরাময় করে শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে আইনমন্ত্রী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আশাবাদ ব্যক্ত করেন।

বাংলা নববর্ষ-১৪২৭ উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর সংক্রমণ এড়াতে এ বছর আমরা ঘরে থেকেই পহেলা বৈশাখের অনুষ্ঠান উদযাপন করব এবং এটি হবে বাঙালি জাতির জন্য নতুন এক অভিজ্ঞতা।

তিনি বলেন, এ নতুন অভিজ্ঞতা নিয়েই আমরা অতীতের সব গ্লানি ধুয়ে-মুছে সামনে দৃপ্ত-পায়ে এগিয়ে যাব। নতুন বছরে কোভিড-১৯ কে প্রতিরোধ ও নিরাময় করব এবং শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হব ইনশাল্লাহ।

আনিসুল হক বলেন, বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতি বছর অত্যন্ত আনন্দঘন পরিবেশে ধর্ম, বর্ণ, নির্বিশেষে নানান ঐতিহ্য পালনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করে থাকে বাঙালি জাতি।

মন্ত্রী আরও বলেন, কিন্তু এ বছর নতুন সংক্রামক রোগ কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে পহেলা বৈশাখের অনুষ্ঠান ঘরে বসেই পালন করতে হচ্ছে। সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে। কারণ এই রোগ ইতোমধ্যে বাংলাদেশেও সংক্রমিত হয়েছে এবং এর সংক্রমণ এড়াতে আমরা এখন ঘরেই রয়েছি। ঘরে থাকাই এ রোগ প্রতিরোধের উত্তম উপায়।

সবাইকে ঘরে থেকেই শান্তিপূর্ণভাবে বাংলা নববর্ষের অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানান সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

 

আরও