বাড়ি বাড়ি চিকিৎসা দিচ্ছে ব্যারিস্টার সুমনের মেডিকেল টিম

 মহামারি করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনার কারণে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত হচ্ছে। এমতাবস্থায় হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় মানুষের পাশে দাঁড়িয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। চিকিৎসা সেবায় একটি মেডিকেল টিম গঠন করেছেন তিনি। যারা মানুষের বাড়ি বাড়ি গিয়ে ফ্রি চিকিৎসা সেবা দিচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ব্যারিস্টার সুমনের করা মেডিকেল টিম কারও ফোন পেলেই তাদের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন। ইতোমধ্যে বেশ কিছু পরিবারে তাঁদের সেবা দেওয়ার কয়েকটি ভিডিও প্রকাশ হয়েছে। যেখানে দেখা গেছে ওই মেডিকেল টিমের ডাক্তাররা মানুষকে নিয়মিত সেবা দিচ্ছেন।

একটি ভিডিওতে দেখা গেছে, চুনারুঘাট উপজেলার ১০ নং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বড় আব্দা গ্রামের একটি বাড়িতে ডাঃ প্রবীর কুমারের নেতৃত্বে কয়েকজন ডাক্তার ও কম্পাউন্ডার স্থানীয় কয়েকটি অসহায় পরিবারের বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন।

এ বিষয়ে ডাঃ প্রবীর কুমার বলেন, আমার কাছে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অসংখ্য ফোন কল আসে, তার মধ্যে আমার সর্বোচ্চ সাধ্যমত আমি মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি এবং অসুস্থ রোগীদের প্রাথমিক ঔষধ পথ্যও বিনামূল্যে দিয়ে দিচ্ছি।

ডাঃ প্রবীর কুমার এমন উদ্যোগ নেওয়ার জন্য ব্যারিস্টার সুমনকে ধন্যবাদ জানান।

স্থানীয়ভাবে চিকিৎসা নেওয়া একজন বলেন, আমরা নিয়মিত চিকিৎসা পাচ্ছি এবং আমরা ধন্যবাদ জানাই আমাদের এলাকার ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে যিনি আমাদের জন্য এত সুন্দর ব্যবস্থা করেছেন।

 

আরও