মিশিগানে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমছে

আমেরিকার মিশিগানে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা দিন দিন কমে আসছে। ১০ এপ্রিল এ অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছিল ২০৫, যা ছিল সর্বোচ্চ। আর আক্রান্ত মানুষের সংখ্যা ছিল ১ হাজার ২৭৯। কিন্তু এক দিন পরই তা কমতে শুরু করেছে।

মিশিগানে ১১ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছিল ১১১ জন এবং আক্রান্ত ছিল ১ হাজার ২১০ জন। ১২ এপ্রিল মৃত মানুষের সংখ্যা ছিল ৯৫ এবং আক্রান্ত ছিল ৬৪৫ জন। আর ১৩ এপ্রিল মৃত মানুষের সংখ্যা ১১৫ এবং আক্রান্ত ছিল ৯৯৭ জন। মিশিগানে এ পর্যন্ত মোট মৃত মানুষের সংখ্যা ১ হাজার ৬০২ জন, আক্রান্ত ২৫ হাজার ৬৩৫ জন। মিশিগানে করোনায় আক্রান্ত হয়ে দুজন বাংলাদেশির মৃত্যু হয়েছে।

মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার এক সংবাদ সম্মেলনে বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মিশিগানে মৃত ও আক্রান্ত মানুষের সংখ্যা ধীরে ধীরে কমছে। তবে সামাজিক দূরত্বের বিষয়টি মনে রাখতে হবে। এটা যদি পালন করা হয়, তবে আরও ইতিবাচক ফল পাওয়া যাবে। মিশিগানে এখন ১০ লাখেরও বেশি মানুষ বেকার ভাতার জন্য আবেদন করেছেন, যা মিশিগানের মোট কর্মশক্তির চার ভাগের এক ভাগ।

মিশিগানের শ্রম ও অর্থনৈতিক সুযোগ বিভাগের পরিচালক জেফরি ডোনারফ্রিও বলেন, এটা মিশিগানের ইতিহাসে সর্বোচ্চ। দেশের মধ্যে বেকারত্বের দিক দিয়ে ক্যালিফোর্নিয়া ও পেনসিলভানিয়ার পর তৃতীয় স্থানে অবস্থান করছে মিশিগান অঙ্গরাজ্য।

এদিকে মিশিগানের বেমন্ট হেলথ ঘোষণা করেছে, তারা কোভিড-১৯ অ্যান্টিবডির ব্যাপারে গবেষণা শুরু করছে, যা প্লাজমাদাতাদের চিহ্নিত করতে এবং রোগটিকে বুঝতে সহায়তা করবে।

 

আরও