করোনা-যুদ্ধে বিশ্বকে ওষুধ পাঠাচ্ছে ভারত, আর পাকিস্তান শুধু সন্ত্রাস পাচার করছে

গোটা বিশ্ব যখন করোনার বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে, পাকিস্তান তখনও নাশকতা চালিয়ে যাচ্ছে বলে তোপ দেগে প্রতিবেশী দেশকে একহাত নিলেন সেনাপ্রধান এমএম নারাভানে।

শুক্রবার তিনি বলেন, আমরা শুধু নিজেদের দেশের নাগরিকই নয়, গোটা বিশ্ববাসীকে বাঁচাতে মেডিক্যাল টিম ও ওষুধ পাঠাচ্ছি। ঠিক তখন পাকিস্তান শুধু সন্ত্রাসের রফতানি করে যাচ্ছে। এটা মেনে নেওয়া যায় না।

সীমান্তের পরিস্থিতি খতিয়ে দেখতে জম্মু ও কাশ্মীপ পরিদর্শনে গিয়েছেন নারাভানে। সেখানে তিনি আরও বলেন, যে সময়টায় ভারত-সহ গোটা বিশ্ব বিশ্বব্যাপী মহামারীর বিরুদ্ধে লড়াই চালাচ্ছে, তখন আমাদের প্রতিবেশীরা আমাদের সমস্যা তৈরির জন্য উঠে পড়ে লেগেছে।

সম্প্রতি সীমান্তে বেশ কয়েকবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। সন্ত্রাসবাদী অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছে। শুক্রবারও জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলার দাইরু কিগাম গ্রামে ফের সংঘর্ষ বাধে নিরাপত্তা বাহিনী এবং লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীদের মধ্যে।

এক আধিকারিক জানিয়েছেন, বিশ্বস্ত সূত্র মারফত তাঁরা খবর পান, ওই অঞ্চলে কিছু জঙ্গি লুকিয়ে আছে। সেই খবরের ভিত্তিতেই সেনা এবং সেনট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের যৌথ অভিযানে গোটা এলাকা ঘিরে চিরুনি তল্লাশি শুরু করা হয়। নির্দিষ্ট বাড়িটির কাছাকাছি বাহিনী এগিয়ে আসতেই গুলি চালানো শুরু করে লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীরা। পাল্টা জবাব দেয় সেনা বাহিনীও। ওই এলাকায় দু-তিন জন সন্ত্রাসবাদী লুকিয়ে ছিল বলে জানা যায়। পরে একজনকে খতম করে বাহিনী।

 

আরও