কর্মহীনদের মানবিক সহায়তায় সাত দফা ত্রাণ বরাদ্দ : প্রতিমন্ত্রী

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকারি ছুটির মধ্যে কর্মহীনদের মানবিক সহায়তায় সাত দফা ত্রাণ বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

শুক্রবার (১৭ এপ্রিল) রাতে এক ফেসবুক স্ট্যাটাসে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাস মহামারির মধ্যে দরিদ্র জনগোষ্ঠীর পাশাপাশি কর্মহীনদের মানবিক সহায়তা অব্যাহত রেখেছেন মানবতার জননী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাৎক্ষণিক মানবিক সহায়তার অংশ হিসেবে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দরিদ্র জনগোষ্ঠীর পাশাপাশি কর্মহীনদের তাৎক্ষণিক মানবিক সহায়তা দিতে সপ্তম দফায় আরও ৬ কোটি ৩০ লাখ টাকা এবং ৯ হাজার ৬০০ টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী বলেন, এর মধ্যে চার কোটি ৭০ লাখ টাকা ত্রাণ হিসেবে বিতরণের জন্য এবং এক কোটি ৬০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে শিশু খাদ্য কিনতে।

স্ট্যাটাসে তিনি আরও বলেন, এর আগে ছয় দফায় ৬৪ জেলার দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য সরকার ৪১ কোটি ৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং ৮৫ হাজার ৬৭ টন চাল আমরা বরাদ্দ দিয়েছে।

জেলা প্রশাসকদের দুর্যোগ পরিস্থিতিতে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা অনুসরণ করে এই সহায়তা প্রকৃত প্রাপ্তদের কাছে পৌঁছে দেবার জন্য বলা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বলেন, মনে রাখবেন, শেখ হাসিনার সরকার সর্বত্রই আপনাদের পাশে রয়েছেন। ঘরেই থাকুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।

 

আরও