কাজিপুরে বাবা-ছেলে করোনায় আক্রান্ত

 সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় বাবা-ছেলে করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা জেলার কাজিপুর উপজেলার দুর্গম চরাঞ্চল মনসুর নগর ইউনিয়নের মাজনাবাড়ী গ্রামের বাসিন্দা। এর মধ্যে বাবার বয়স ৬৪ ও ছেলের ৩৫ বছর।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, গত ২২ এপ্রিল আক্রান্তদের একজন (বাবা) জ্বর-সর্দি দেখা দিলে তাকে তার ছেলে পার্শ্ববর্তী জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার শরীরে করোনা উপসর্গ সন্দেহভাজন হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকরা বাবা-ছেলে দুজনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। শুক্রবার সন্ধ্যায় দুজনের রিপোর্টই পজিটিভ আসে।

তিনি আরও জানান, আক্রান্ত একজন (বাবা) মুদি দোকানদার ছিলেন। তবে কিভাবে বা কার সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন তা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, আক্রান্ত দুজন কাজিপুর উপজেলার বাসিন্দা হলেও পার্শ্ববর্তী জামালপুর জেলা নিকটবর্তী হওয়ায় তারা বেশিরভাগ সময় সেখানে যাতায়াত করতো। হয়তো জামালপুরে করোনা আক্রান্ত কোনো ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তারা। করোনা আক্রান্ত বাবা-ছেলে দুজনই বর্তমানে বাড়িতে আছেন। সংবাদ পাবার পরই ওই বাড়ি লকডাউন করা হয়েছে। শনিবার সকালে মেডিকেল টিম নিয়ে ওই বাড়িতে গিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর প্রয়োজন হলে দুজনকেই ঢাকায় স্থানান্তর করা হবে। এছাড়াও ওই পরিবারের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে বলেও তিনি জানিয়েছেন।

 

আরও